×

জাতীয়

ফের ফখরুল-আব্বাসের জামিনের আবেদন, শুনানি কাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২২, ০৩:৫৫ পিএম

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের ফের জামিন আবেদন করা হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিমের আদালতে এ জামিন চেয়ে আবেদন করেন আসামিদের আইনজীবীরা। তবে জামিন শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দিন ধার্য করেছেন আদালত। আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে বিষয়টি জানা গেছে।

এরআগে গত ১৩ ডিসেম্বর মির্জা ফখরুল ও আব্বাসসহ ২২৪ জনের জামিন আবেদন করা হলে তা নামঞ্জুর করেন আদালত। জামিন নামঞ্জুর হওয়া বাকি আসামিদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, খাইরুর কবীর খোকন, ফজলুল হক মিলন।

গত বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। এরপর নয়াপল্টন থেকে গ্রেপ্তার করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, অ্যানিসহ ৪৩৪ জনকে কারাগারে পাঠানো হয়।

পরদিন বৃহস্পতিবার দিনগত রাত তিনটার দিকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক করে পুলিশ। এরপর শুক্রবার বিকেলে আদালতে হাজির করা হলে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App