×

খেলা

নতুন বিপদে ফ্রান্স!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২২, ০৯:৪৮ পিএম

নতুন বিপদে ফ্রান্স!

ফরাসি কোচ দিদিয়ের দেশম। ছবি: সংগৃহীত

ইনজুরির পর এবার ফ্রান্সের সামনে বড় বিপদ দেখা দিয়েছে। আর তা হলো একের পর এক ফুটবলার অসুস্থ হয়ে পড়ছেন। বড় বড় তারকার ইনজুরির ধাক্কা সামলে নিয়েছেন ফরাসি কোচ দিদিয়ের দেশম। পল পগবা, এনগোলে কান্তের জায়গা পূরণ করেছেন অরেলিন চুঁয়ামেনি ও আন্দ্রে র‌্যাবিওট। অপরদিকে, করিম বেনজেমার অভাব চার গোলে পূরণ করেছেন অলিভার জিরু। ক্রিস্টোফার এনকুনকুর জায়গাও ভালোভাবে পূরণ করেছেন উসমান দেম্বেলে।

কিলিয়ান এমবাপ্পে, জিরু ও অ্যান্তোনিও গ্রিজম্যানের জাদুতে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ফ্রান্স। বুধবার রাতে আফ্রিকা অঞ্চল থেকে প্রথমবার বিশ্বকাপের সেমিফাইনালে আসা মরক্কোর মুখোমুখি হবে লেস ব্লুজরা। ওই ম্যাচের আগে অসুস্থতা ভাবাচ্ছে দলটির টিম ম্যানেজমেন্টকে। খবর ডেইলি মেইলের।

জ্বরে পড়েছেন ফ্রান্সের দুই ফুটবলার। তাদের একজন হলেন বায়ার্ন মিউনিখে খেলা সেন্ট্রাল ডিফেন্ডার ডায়ত উপামেকানো। ফ্রান্সের শুরুর একাদশে খেলা ডিফেন্ডার তিনি। অন্যজন মিডফিল্ডার র‌্যাবিওট। শুরুর একাদশে খেলছেন তিনিও। জ্বরের সঙ্গে গলায় ক্ষত ও দুর্বলতাও ভয় করেছে তাদের। দু’জন ফ্রান্স কোচ দেশমের কৌশলেরও বড় অংশ।

মরক্কোর বিপক্ষে তারা দুজন শুরুর একাদশে নাও থাকতে পারেন। উপামেকানো না খেললে দেশম শুরুর একাদশে নিতে পারেন ইব্রাহিমা কোনাতেকে। তরুণ এই সেন্ট্রাল ডিফেন্ডার খেলেন লিভারপুলে। এছাড়া, বেঞ্চে আছেন আরেক তরুণ ডিফেন্ডার উইলিয়াম সালিবা। আর্সেনালের এই দীর্ঘদেহী ডিফেন্ডারও ভালো খেলছেন। মিডফিল্ডে র‌্যাবিওট খেলতে না পারলে রিয়ালে খেলা এডওয়ার্ড কামাভিঙ্গা সুযোগ পেতে পারেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App