×

জাতীয়

গণতন্ত্র, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সংগ্রামের আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২২, ০৬:১৭ পিএম

গণতন্ত্র, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সংগ্রামের আহ্বান

বুধবার শহীদ বুদ্ধিজীবী দিবসে স্মৃতিসৌধে সিপিবির পুষ্পস্তবক অর্পণ। ছবি : ভোরের কাগজ

বুদ্ধিজীবী দিবসে গণতন্ত্র, অসাম্প্রদায়িকতা, বৈষম্যমুক্ত সমাজ প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করার আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বুধবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ও রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালি ও কিছুক্ষণ নীরবতা পালনের মধ্য দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সিপিবি।

মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সিপিবি’র সভাপতি মোহাম্মদ শাহ আলমের নেতৃত্বে ও রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধে সিপিবি’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের নেতৃত্বে পুস্পস্তবক অর্পণের সময় পার্টির অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রায়েরবাজার বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণের পর রুহিন হোসেন প্রিন্স বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, পাকিস্তানের হানাদার বাহিনী পরাজয়ের আগের মুহূর্তে ’৭১-এর ঘাতক জামায়াতের নীলনকশায় আলবদর ও অন্যরা বুদ্ধিজীবীদের হত্যা করেছে। তিনি এসব ঘাতক, নেপথ্যের হোতাদের বিচার ও এদের মতাদর্শের বিরুদ্ধে সংগ্রাম জারি রাখার আহ্বান জানান।

তিনি বলেন, গণতন্ত্র, অসাম্প্রদায়িকতা, বৈষম্যমুক্ত সমাজ গঠনের জন্য এসব বুদ্ধিজীবীরা সংগ্রাম করে গেছেন। মুক্তিযুদ্ধের অন্যতম স্বপ্ন ছিল গণতন্ত্র, অসাম্প্রদায়িকতা, বৈষম্যমুক্ত সমাজ গঠন। আমরা আজও তা অর্জন করতে পারেনি। এসব অর্জন করার মধ্য দিয়ে আমরা শহীদদের প্রতি শ্রেষ্ঠ শ্রদ্ধা নিবেদন করবো। এই সংগ্রাম বেগবান করতে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App