চ্যাম্পিয়ন ফ্রান্সকে কি হারাতে পারবে অদম্য মরক্কো

আগের সংবাদ

টুইটারে ফিরেছে ‘ব্লু-টিক’, জুড়েছে ‘গোল্ডেন টিক’

পরের সংবাদ

ভালো স্বামী হতে চাইলে

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২ , ১১:২৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১৪, ২০২২ , ১১:৩৮ অপরাহ্ণ

জীবনে চলার পথে সহধর্মিনীর প্রয়োজন। নিঃসঙ্গ জীবন কারও কাম্য নয়। সংসার করতে গেলে দম্পতিকে পারস্পরিক শান্তি বজায় রাখতে হয়। একজন ভালো স্ত্রীর যেমন গুণাগুণ রয়েছে, তেমনই ভালো স্বামীরও বেশ কিছু গুণ রয়েছে। যার মাধ্যমে স্ত্রীর কাছে আপনি হয়ে উঠতে পারেন পছন্দের ব্যক্তি। কীভাবে স্ত্রীর কাছে প্রিয় মানুষ অর্থাৎ ভালো স্বামী হয়ে উঠবেন, চলুন জেনে আসা যাক-

দায়িত্বশীল হোন

পরিবারের কর্তা হিসেবে বেশিরভাগ সাংসারিক দায়িত্ব স্বামীর ওপরেই বর্তায়। দেখা যায়, দায়িত্বশীলতা গুণের অভাবেই বেশিরভাগ স্ত্রীর কাছে স্বামীর মূল্যায়ন থাকে না। কেননা স্বামী হিসেবে মেয়েরা দায়িত্বশীলতাকেই প্রাধান্য দেয়। একজন দায়িত্বশীল স্বামীর ওপর নির্ভর করে থাকে মেয়েরা।

পরিশ্রমী হোন

পরিশ্রমই সৌভাগ্যের প্রসূতি। মেয়েরা চায়, তার স্বামী পরিশ্রমী হোক। তাই তাদের কাছে পছন্দের ব্যক্তি হয়ে উঠতে চাইলে আপনাকে এই গুণটি রপ্ত করতে হবে। কেননা এতে সংসারে শান্তি বজায় থাকে।

মনোযোগী হোন, শুনুন প্রতিটি কথা

পরিসংখ্যানে দেখা গেছে, মেয়েরা যতটা শোনে তার চেয়ে বেশি বলে। একজন আদর্শ স্বামী হতে হলে স্ত্রীর প্রতি মনোযোগী হতে হবে। তার প্রতিটি কথা গুরুত্ব সহকারে শুনতে হবে। তাকে বোঝান, আপনি তার পাশে আছেন। কারণ আপনার স্ত্রী চান, আপনি শুধু তারই থাকুন।

মিথ্যা বলবেন না

মিথ্যা বলা মহাপাপ। বিশেষ করে মেয়েরা এই পাপকর্ম একদমই পছন্দ করে না। বিশেষজ্ঞরা বলেন, বেশিরভাগ সংসারে দাম্পত্যকলহের মূলে আছে স্বামীর মিথ্যা কথা বলা। যেসব স্বামী মিথ্যা কথা বলেন, তাদেরকে অনেক ঝামেলার মুখোমুখি হতে হয়। স্ত্রী তাদেরকে অবিশ্বাস করেন। সন্দেহ করেন।

অন্যের সঙ্গে তুলনা করবেন না

স্ত্রীকে কখনোই অন্যের সঙ্গে তুলনা করতে যাবেন না। এই জায়গাতেই অনেকে ভুল করে বসেন। দাম্পত্যজীবনে পরিপূর্ণ সুখ-শান্তি না পেয়ে স্ত্রীকে অনেক স্বামী অন্যের সঙ্গে তুলনা করেন। এতে পরিবারে অশান্তি বাড়ে। অনেক সময় তা বিবাহবিচ্ছেদ পর্যন্ত নিয়ে যায়।

সন্দেহ করবেন না

স্ত্রী সন্দেহ করবেন না। কেননা সন্দেহবাতিকগ্রস্ততা এক ধরনের মানসিক ব্যাধি। এই ব্যাধি একবার কারও ওপর চেপে বসলে তা সহজে ছাড়তে চায় না। তাছাড়া, শুধু সন্দেহকে কেন্দ্র করেই দাম্পত্যকলহ বাঁধে। এমনকি এটি হত্যকাণ্ড কিংবা আত্মহত্যা পর্যন্তও গড়াতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়