×

সারাদেশ

শেরপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে শীত বস্ত্র বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২২, ০৮:৩৪ পিএম

শেরপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে শীত বস্ত্র বিতরণ

ছবি: ভোরের কাগজ

শেরপুরের ঝিনাইগাতীতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাকের) উদ্যোগে ১শ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর হতদরিদ্র শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকালে উপজেলার নলকুড়া ইউনিয়নের রাংটিয়া ফুটবল খেলার মাঠে এসব শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। এ সময় তিনি বলেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মনে করে কেউ পিছিয়ে থাকবেন না। সংখ্যালঘু বলতে কিছুই নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে অনেক এগিয়ে নিয়ে এসেছেন। তাই সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি আরও বলেন দেশ ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে এ ধরনের অপপ্রচার ও গুজবের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে। সন্ত্রাস জঙ্গীবাদের ব্যাপারে সকলকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

শেরপুর জেলা পুনাকের সভাপতি সানজিদা হক মৌয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের উপস্থিত ছিলেন ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভূইয়া, পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কাশেম, এসআই মো. ফরিদ উদ্দিন আহমেদ, এসআই মাসুদ রানা, এসআই রাজিব ভৌমিক, শেরপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি দেবাশীষ ভট্রাচার্য্য, উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান নবেশ খকশী, ঝিনাইগাতী উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বাবু জী্বন কুমার চক্রবর্তী, আদিবাসী নেতা মাধব চন্দ্র হাজং, আদিবাসী নেতা নীল মাধব হাজং, বাংলাদেশ কোচ আদিবাসী সংগঠনের শেরপুর জেলা শাখার সভাপতি রহিদাস কোচসহ অন্যান্য আদিবাসী নেতা ও থানা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পুনাকের সভাপতি সানজিদা হক মৌ বলেন, আদিবাসী সম্প্রদায়ের নারীদের আর্থসামাজিক উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এখানে একটি কুটির শিল্প গড়ে তোলা হবে।

এ অনুষ্ঠানে পাহাড়ি এলাকার হতদরিদ্র ১শ শীতার্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী পুরুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App