×

জাতীয়

পুরস্কৃত হলেন সেরা ১২ অর্থনৈতিক প্রতিবেদক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২২, ০৭:২৪ পিএম

পুরস্কৃত হলেন সেরা ১২ অর্থনৈতিক প্রতিবেদক

ছবি: ভোরের কাগজ

দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ খাত নিয়ে বস্তুনিষ্ঠ ও বিশ্লেষণধর্মী প্রতিবেদন তৈরির স্বীকৃতিস্বরূপ আটটি ক্যাটাগরিতে ১২ জন মেধাবী সাংবাদিক পেলেন ‘বিকাশ-ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২২’। পেশাদার অর্থনীতি সাংবাদিকদের সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) ও দেশের শীর্ষস্থানীয় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ-এর আয়োজনে বিচারকদের রায়ে ১০৩ টি প্রতিবেদন থেকে সেরা ১২টি প্রতিবেদন নির্বাচিত হয় এই পুরস্কারের জন্য।

সামষ্টিক অর্থনীতি (ম্যাক্রো ইকোনোমি-প্রিন্ট) ক্যাটাগরিতে পুরস্কার পান দৌলত আক্তার মালা, মো. হাসানুল আলম শাওন (ম্যাক্রো ইকোনোমি-টিভি) এবং মো. শাহ আলম খান (ম্যাক্রো ইকোনোমি-অনলাইন); ক্যাপিটাল মার্কেট ক্যাটাগরিতে ফখরুল ইসলাম হারুন (প্রিন্ট, অনলাইন) এবং আলমগীর হোসাইন (টিভি); ব্যাংক ও ইনস্যুরেন্স ক্যাটাগরিতে যৌথভাবে পুরস্কার জিতেছেন সানাউল্লাহ সাকিব তনু ও মৌসুমী ইসলাম (প্রিন্ট, অনলাইন), ব্যাংক ও ইন্স্যুরেন্স ক্যাটগরিতে সেরা টিভি প্রতিবেদনের জন্য নির্বাচিত হয়েছেন বাবু কামরুজ্জামান (টিভি); অনুসন্ধানী প্রতিবেদন (ইনভেস্টিগেটিভ রিপোর্টিং) ক্যাটাগরিতে আরিফুর রহমান (প্রিন্ট, অনলাইন, টিভি); প্রাইভেট সেক্টর ক্যাটাগরিতে যৌথ প্রতিবেদনের জন্য জাহাঙ্গীর শাহ কাজল ও শুভঙ্কর কর্মকার (প্রিন্ট, অনলাইন, টিভি); আন্তর্জাতিক বাণিজ্য ও রেমিটেন্স (ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড রেমিটেন্স) ক্যাটাগরিতে মো. শফিকুল ইসলাম (প্রিন্ট, অনলাইন, টিভি); এগ্রো ইকোনমি ক্যাটাগরিতে সানাউল্লাহ সাকিব তনু (প্রিন্ট, অনলাইন, টিভি) এবং রাজস্ব (রেভিনিউ সেক্টর) ক্যাটাগরিতে জাহাঙ্গীর শাহ কাজল (প্রিন্ট, অনলাইন, টিভি)।

প্রথিতযশা সাংবাদিক সাইফুল আমিন, খাজা মঈন উদ্দিন এবং ওয়ালিউর রহমান মিরাজ জুরি হিসেবে দায়িত্বপালন করেন। জমা পড়া ১০৩টি প্রতিবেদনের মান, তথ্যের উপস্থাপন, প্রতিবেদন কৌশল বিবেচনায় রেখে খাত ভিত্তিক সেরা প্রতিবেদনগুলো নির্বাচন করা হয়।

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ-এর মিলনায়তনে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, এমপি। পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকরা প্রত্যেকে একটি করে ক্রেস্ট ও ১ লক্ষ টাকার স্মারক চেক গ্রহণ করেন।

দেশের অর্থনীতি বিটের সাংবাদিকদের অনুপ্রাণিত ও উৎসাহিত করতে প্রতি দুই বছর পর পর বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড দিয়ে আসছে ইআরএফ। এ আয়োজনকে আরও সাফল্যমন্ডিত করতে এ বছর প্রথমবারের মতো এই আয়োজনের পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত হয়েছে বিকাশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App