×

পুরনো খবর

ওভারসাইজড ফ্যাশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২২, ০১:২৭ পিএম

ওভারসাইজড ফ্যাশন

ফ্যাশনবোদ্ধাদের মত, উইন্টার ফল সিজনে ফ্যাশনিস্তাদের মাতিয়ে রাখবে শ্যাকেট। দারুণ ভার্সাটাইল বলে ওয়্যারড্রোবে ইনভেস্টমেন্ট পিস হিসেবে এর যোগ মোটেও মন্দ হবে না। জিনস আর শার্টের সঙ্গে শ্যাকেটের স্টাইলিং দারুণ। এমনকি স্লিপ ড্রেসের সঙ্গেও অনায়াসে লেয়ার করে নেওয়া যায়।

ওভারসাইজড শার্ট আর জ্যাকেটের অদ্ভুতুড়ে মিশেলে তৈরি হয়েছে নতুন হাইব্রিড ফ্যাশন স্টেটমেন্ট। ফ্যাশনবোদ্ধাদের মত, আসছে উইন্টার ফল সিজনে ফ্যাশনিস্তাদের মাতিয়ে রাখবে শ্যাকেট। দারুণ ভার্সাটাইল বলে ওয়্যারড্রোবে ইনভেস্টমেন্ট পিস হিসেবে এর যোগ মোটেও মন্দ হবে না। জিনস আর শার্টের সঙ্গে শ্যাকেটের স্টাইলিং দারুণ। এমনকি স্লিপ ড্রেসের সঙ্গেও অনায়াসে লেয়ার করে নেওয়া যায়।

লেদারে তৈরি শ্যাকেট পরে থাকা যাবে দিনভর, স্টাইলিশ ডে টু নাইট লুকের জন্য। ডেনিমের সঙ্গে প্লেইড প্রিন্টের শ্যাকেট লুকে দেবে ক্যাজুয়াল কুল টাচ। ওভারসাইজড এসব শ্যাকেটে পকেটের ডিটেইলিং লুকে যোগ করবে বাড়তি নাটকীয়তা। আর বেল্টেড শ্যাকেট পরে নেওয়া যাবে পার্টি থেকে অফিসে। এককথায় একটি শ্যাকেট দিয়েই তৈরি করে নেওয়া যাবে শীত উপযোগী হরেক রকম সব লুক। শীতের ঠান্ডা ও গরম মাথায় রেখেই হালের ফ্যাশনে যোগ হয়েছে নতুন এই পোশাকটি। ঢিলেঢালা শার্টে সাধারণত পকেট থাকে না বললেই চলে, কিন্তু শ্যাকেটে থাকে পকেটের বহুমুখী ব্যবহার। আর এতেই শ্যাকেট হয়ে ওঠে ফ্যাশনবহুল।

চামড়াজাত লেদার, পাতলা উল ও ডেনিম ফেব্রিকের মতো উপকরণ দিয়ে তৈরি শ্যাকেট হালকা শীতে যথাযথ বলা চলে। এ ধরনের পোশাকের ওজনও বেশ হালকা। শ্যাকেটেরও রয়েছে নানা ধরন। লং শ্যাকেট, শর্ট শ্যাকেট, বেল্ট বা ফিতা দেয়া শ্যাকেট ইত্যাদি। এগুলোর একেকটাতে থাকে আবার একেক ধরনের প্রিন্ট। কোনোটা আবার হয় এক রঙের। তবে চেকের ডিজাইন শ্যাকেটে বেশি ট্রেন্ডি।

শর্ট শ্যাকেট : যেকোনো ধরনের টপস, টি শার্ট বা স্কার্টের সঙ্গে পরা যায় শর্ট শ্যাকেট। দেখতেও লাগে বেশ। তারকারাও তাদের ফ্যাশনে জুড়ে নিয়েছেন নতুন এ পোশাককে। ফান লুকের জন্য বহু রঙের শ্যাকেটগুলো হতে পারে আপনার প্রধান পছন্দ। বিশেষ করে বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়ার সময়ে এমন ধরনের পোশাক বেছে নিতে পারেন।

বেল্ট বা ফিতা দেয়া শ্যাকেট শ্যাকেটে মোটা ফিতা ব্যবহার করে সহজেই যুক্ত হতে পারে হাল ফ্যাশনে। বন্ধ গলার টপ, চাপা জিনস বা কিছুটা ঢোলা ট্রাউজারের সঙ্গে ফিতা দেয়া শ্যাকেট পরা যায় রাতের অনুষ্ঠানেও। এতে ফ্যাশন আর প্রয়োজন মেটে একসঙ্গে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App