×

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় গোলাগুলি: নিহত বেড়ে ৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২২, ০২:১৪ পিএম

অস্ট্রেলিয়ায় গোলাগুলি: নিহত বেড়ে ৬

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড অঙ্গরাজ্যে বন্দুক হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হয়েছেন। একটি বাড়ি দীর্ঘ সময় অবরোধ করে রাখার পর পুলিশের গুলিতে তিনজন সন্দেহভাজন নিহত হয়।

স্থানীয় সময় সোমবার (১২ ডিসেম্বর) কুইন্সল্যান্ড রাজ্যের উইয়েমবিলায় এ হামলা ঘটে। পুলিশ জানিয়েছে, নিখোঁজ ব্যক্তির সন্ধানে ব্রিসবেন থেকে ২৭০ কিলোমিটার পশ্চিমে উইমবিয়াতে তল্লাশি সময় পুলিশ সদস্যদের লক্ষ্য করে বন্দুকধারীরা গুলি ছুড়লে এই হতাহতের ঘটনা ঘটে। কী কারণে পুলিশের ওপর গুলি চালানো হয়েছিল তা এখনো জানা যায় নি। খবর বিবিসির।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, অস্ট্রেলিয়ার জন্য এটি একটি হৃদয়বিদারক দিন।

কনস্টেবল ম্যাথু আর্নল্ড (২৬) ও র‌্যাচেল ম্যাকক্রো (২৯) ওই বাড়ির কাছাকাছি যাওয়ার পর পরই তাদের গুলি করে মেরে ফেলা হয়। আরেক কর্মকর্তা গুলির আঘাতে আহত হন এবং চতুর্থ জন ওই বাড়ি থেকে পালিয়ে আসতে সক্ষম হন বলে জানিয়েছে পুলিশ।

৫৮ বছর বয়সী এক প্রতিবেশী ‘ঘটনা কী’ দেখতে এসে সন্দেহভাজনদের গুলিতে নিহত হন। তার নাম প্রকাশ করা হয়নি। সন্দেহভাজন দুই পুরুষ ও এক নারী গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়ার আগে চার ঘণ্টা ধরে অবরোধ অব্যাহত ছিল। ঘটনার বিষয়ে তদন্ত চলছে জানিয়ে ক্যারোল বলেন, এ ঘটনায় ‘বহু অস্ত্র’ ব্যবহৃত হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে বলা হয়েছে, পুলিশ কর্মকর্তারা ‘চোরাগোপ্তা হামলার’ শিকার হয়েছেন। কুইন্সল্যান্ড পুলিশ ইউনিয়নের প্রেসিডেন্ট অভিযোগ করে বলেছেন, তাদের ‘ঠাণ্ডা মাথায়’ হত্যা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App