×

সারাদেশ

রামগড় পৌরসভার বাজেট ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২২, ০৬:২৪ পিএম

রামগড় পৌরসভার বাজেট ঘোষণা

সোমবার খাগড়াছড়ির রামগড় পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র রফিকুল আলম কামাল। ছবি: ভোরের কাগজ

খাগড়াছড়ির রামগড় পৌরসভায় নতুন কোনো কর ছাড়াই পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) পৌরসভা প্রাঙ্গণে ২৬ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ৩৯৩ টাকার এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র রফিকুল আলম কামাল।

বাজেটে রাজস্ব খাতে মোট আয় ধরা হয়েছে ৩ কোটি ১৯ লাখ ২৩ হাজার টাকা এবং উন্নয়ন খাতে সরকারী ও বিশেষ আয় ধরা হয়েছে ২৭ কোটি টাকা এরমধ্যে প্রান্তিক জের ৪ কোটি ৩১ লাখ ২৮ হাজার টাকা। পৌরসভার উন্নয়ন, বেতনসহ সব খাতে মোট আয়ের সব টাকা ব্যয় দেখানো হয়েছে।

বাজেট বক্তব্যে পৌর মেয়র জানান, ৩ কোটি ৪১ লাখ টাকা ঋণ নিয়ে তিনি একবছর আগে দায়িত্ব গ্রহণ করেন। ধাপে ধাপে পৌরসভার আয় দিয়ে তিনি এপর্যন্ত ঋণ পরিশোধ করেছেন ৫০ লাখ টাকার বেশি। পাশাপাশি চলমান রয়েছে উন্নয়নমূলক কাজ। তিনি আরও বলেন, পৌর নাগরিকদের সার্বিক সুযোগ-সুবিধা, মান সম্পন্ন সেবা দেয়ার লক্ষ্য রেখে এ বাজেট করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন ৪৩ বিজিবি রামগড় জোন অধিনায়ক লে. কর্ণেল মো. হাফিজুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, উপজেলা নির্বাহী কর্মর্কতা খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, রামগড় কলেজের অধ্যক্ষ প্রফেসর আবদুল লতিফ, সাবেক সাংসদ একেএম আলীম উল্যাহ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তফা হোসেন, অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমানসহ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App