×

জাতীয়

বিজয়ের মাসে স্বাধীনতা বিরোধীদের রাজপথে ছাড় নেই: বিএম জাহিদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২২, ০৮:১১ পিএম

বিজয়ের মাসে স্বাধীনতা বিরোধীদের রাজপথে ছাড় নেই: বিএম জাহিদ

ছবি: ভোরের কাগজ

বিজয়ের মাসে স্বাধীনতা বিরোধীদের রাজপথে ছাড় নেই: বিএম জাহিদ

ছবি: ভোরের কাগজ

বিজয়ের মাসে স্বাধীনতা বিরোধীদের রাজপথে ছাড় নেই: বিএম জাহিদ

ছবি: ভোরের কাগজ

স্বাধীনতার মাসে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতকে রাজপথে কোনো ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তুরাগ থানা আওয়ামী লীগের সাবেক কার্যকরী সদস্য ও সাবেক ছাত্রনেতা বিএম জাহিদ হাসান।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) পুরনো বানিজ্য মেলা মাঠে আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে অংশ নিয়ে দেশজুড়ে বিএনপি-জামায়াত ও উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর সন্ত্রাস এবং ভয়াবহ নৈরাজ্য সৃষ্টির পায়ঁতারার প্রতিবাদে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল নিয়ে তারা শান্তি সমাবেশে অংশ নেয়। এছাড়াও সঙ্গে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ইব্রাহীম হোসেন মুন।

তিনি বলেন, ডিসেম্বর মহান বিজয়ের মাস, স্বাধীনতার অর্জনের মাস। এই মাস স্বাধীনতার নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের মাস। এই মহান বিজয়ের মাসজুড়ে মুক্তিযুদ্ধের দল বাংলাদেশে আওয়ামী লীগ নানান কর্মসূচি পালন করবে। গোটা ডিসেম্বর মাসে আওয়ামী লীগ রাজপথে থাকবে। বিজয়ের মাসে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াত জোটকে রাজপথে কোনো জায়গা দেওয়া হবে না। তুরাগে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মী সজাগ দৃষ্টিতে রাজপথ পাহারা দেবে। তুরাগে আমরা যেমন রাজপথে থাকবো তেমনি করে বাংলাদেশের প্রতিটি জায়গায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা থাকবে। আমাদের দল থেকে ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে- বিজয়ের মাসব্যাপী আমাদের কর্মসূচি থাকবে। সকালে একটা, বিকালে আরেকটা।

[caption id="attachment_390598" align="aligncenter" width="907"] ছবি: ভোরের কাগজ[/caption] রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক এই সহ-সভাপতি একাত্তরকে স্বরণ করে আরো বলেন, ডিসেম্বর রক্তে ভেজা মাস। ৩০ লক্ষ শহীদের বিনিময়ে আমরা স্বাধীনতা লাভ করেছি। সেই মাসে বিএনপি স্বাধীনতা বিরোধী ও সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে স্বাধীনতার পক্ষের শক্তি আওয়ামী লীগের বিরুদ্ধে দাঁড়াতে চায়। কিন্তু বিএনপির এই পায়তারা সফল হতে দেব না।

তুরাগের এই নেতা আরো বলেন, আমাদের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলে দিয়েছেন, বিএনপির সঙ্গে কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল খেলা হয়েছে। সব খেলায় তারা হেরে গেছে। নির্বাচনে হবে ফাইনাল খেলা। ফাইনাল খেলায়ও তারা হারবে।

[caption id="attachment_390599" align="aligncenter" width="916"] ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি বলেন, আওয়ামী লীগ বিরোধী দলে থাকতে আমি জামাত-শিবিরের বিরুদ্ধে যুদ্ধ করে জীবন বাজি রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র রাজনীতি করেছি। জেলে বসে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা দিয়েছি। এখন জাতির পিতার কন্যা শেখ হাসিনার বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠায় জীবন বাজি রাখতে প্রস্তুত আছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App