×

জাতীয়

বিএনপির এমপিরা কী সুবিধা নিয়েছেন, জানতে নোটিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২২, ০২:৪২ পিএম

বিএনপির এমপিরা কী সুবিধা নিয়েছেন, জানতে নোটিশ

ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ থেকে পদত্যাগ করা বিএনপির এমপিরা রাষ্ট্র থেকে কী কী সুবিধা নিয়েছেন- তা জানতে চেয়ে সংসদ সচিবসহ ছয়জনকে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ৭২ ঘণ্টার মধ্যে নোটিশের জবাব না পেলে আইনি ব্যবস্থা নিতেও অনুরোধ করা হয়েছে নোটিশে।

সোমবার (১২ ডিসেম্বর) জাতীয় সংসদ সচিব, অর্থ মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সচিব, এনবিআর চেয়ারম্যান, বাংলাদেশের ব্যাংকের গভর্নর এবং নিয়ন্ত্রক ও নিরীক্ষক জেনারেলকে এই নোটিশ দেন ব্যারিস্টার সুমন।

নোটিশে বলা হয়, জনগণ তাদের পাঁচ বছরের জন্য ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। আর এই পাঁচ বছরে জনগণকে সেবা দেওয়ার জন্যই তারা শপথ নিয়েছেন। অথচ পাঁচ বছর পূর্ণ না করে, জনগণকে সেবা না দিয়ে রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা গ্রহণ করা বেআইনি।

এর আগে রবিবার সংসদ ভবনে গিয়ে পদত্যাগপত্র জমা দিয়ে আসেন বিএনপির ৫ এমপি। একজন বিদেশ থাকায় ও একজন অসুস্থ থাকায় তাদের পক্ষেও পদত্যাগপত্র জমা দেওয়া হয়। স্পিকার ৬ জনের পদত্যাগ গ্রহণ করে আসন শূন্য ঘোষণা করেন।

বিএনপির সংসদ সদস্যরা হলেন- আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২), জাহিদুর রহমান (ঠাকুরগাঁও-৩), মোশাররফ হোসেন (বগুড়া-৪), জিএম সিরাজ (বগুড়া-৭), আব্দুস সাত্তার (ব্রাহ্মণবাড়িয়া-২) ও রুমিন ফারহানা (সংরক্ষিত নারী আসন)। তবে হারুন অর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩) বিদেশে থাকায় তার পদত্যাগপত্র গৃহীত হয়নি।

প্রসঙ্গত, নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলনে থাকা বিএনপি শনিবার গোলাপবাগের সমাবেশে সংসদে না যাওয়ার ঘোষণা দেয়। সেখান থেকে জানানো হয়, দলের সাত এমপি যে কোনো সময় পদত্যাগপত্র জমা দেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App