×

সারাদেশ

বঙ্গবন্ধুর নেতৃত্বেই স্বাধীন হয়েছিল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২২, ০৩:৩৭ পিএম

বঙ্গবন্ধুর নেতৃত্বেই স্বাধীন হয়েছিল বাংলাদেশ

ছবি: ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের নবাগত জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের বোয়ালমারীতে আগমন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও সুধী সমাজের ব্যক্তিবর্গের সঙ্গে এক মতবিনিময় সভাসহ বিভিন্ন কর্মসূচিতে যোগদান করেন।

তিনি সমবায় অধিদপ্তর কর্তৃক দুগ্ধ সমবায় সমিতির সদস্যদের মাঝে ঋণের চেক, প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বোরো ধানের উচ্চ ফলনশীল জাতের বীজ ও রাসায়নিক সার এবং শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১১ টায় জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বোয়ালমারীতে পৌঁছে প্রথমে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইউএনও মোশারেফ হোসাইনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া।

শাহ জাফর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মো. লিয়াকত হোসেন লিটনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোয়ালমারী পৌরসভার মেয়র সেলিম রেজা লিপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মীরদাহ পিকুল, কৃষি কর্মকর্তা প্রীতম কুমার হোড়, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তাপস শাখারী প্রমুখ।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, এই ফরিদপুর জেলাতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন। তার নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

তিনি আরও বলেন, আমি ফরিদপুর থাকাকালীন বোয়ালমারীকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলব।

তিনি সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, কোন সরকারি দপ্তরে এসে কেউ যেন হয়রানির শিকার না হয়। কারণ জনগণের ট্যাক্সের টাকায়ই আমাদের বেতন হয়। কেউ হয়রানির শিকার হলে সাথে সাথে আমাকে জানাবেন।

বোয়ালমারী উপজেলায় কোন বাল্য বিবাহ ঘটলে, কেউ ইভটিজিং করলে অথবা স্কুল চলাকালীন সময়ে কোন ছাত্রছাত্রী স্কুল ড্রেস ছাড়া বাইরে আড্ডা দিলে তাকে আটক করার জন্য প্রশাসনকে নির্দেশ দেন।

পরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৮৫০ জন দরিদ্র কৃষকের মাঝে ৫ কেজি করে বোরো ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি ও এমপি সার এবং ৩ হাজার ৫০০ জন কৃষকের মাঝে দুই কেজি করে হাইব্রিড ধানের বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এছাড়া সমবায় অধিদপ্তর কর্তৃক দুগ্ধ সমবায় সমিতির ৮ জনের প্রত্যেককে এক লক্ষ টাকা করে ঋণের চেক বিতরণ করেন। এছাড়া উপজেলা ভূমি অফিসের পক্ষ থেকে ১শ ৪৫ জন শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ কর্মসূচি এবং বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্তৃক আয়বর্ধণমূলক কর্মকান্ডের ঋনের চেক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App