×

সারাদেশ

পাথরঘাটায় ইউপি সদস্যের হাতে শিক্ষক লাঞ্ছিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২২, ০৫:৩৯ পিএম

পাথরঘাটায় ইউপি সদস্যের হাতে শিক্ষক লাঞ্ছিত

ছবি; ভোরের কাগজ

বরগুনার পাথরঘাটায় পরীক্ষা চলাকালী সময়ে ৯৪ নং চরলাঠিমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম মোল্লা'র উপর হামলা অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের সভাপতি এবং একই এলাকার ইউপি সদস্য মো. ফাইজুল কবির এর বিরুদ্ধে। এদিকে অভিযোগ অস্বীকার কারে ফাইজুল কবির বলেন, তার স্বাক্ষর জাল করে বিভিন্ন সময় বিদ্যালয়ের টাকা উত্তোলন করে অত্নসাৎ করেছেন ওই শিক্ষক। এনিয়ে মামলাও চলমান রয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১০ টার দিকে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম।

এর আগে রবিবার (১১ ডিসেম্বর) দুপুর ১ টার দিকে উপজেলার পাথরঘাটা সদর ইউনিয়নের ৯৪ নং চরলাঠিমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিয়াজ মোর্শেদ জানান, ইউপি সদস্য ও প্রধান শিক্ষকের মধ্যে প্রচন্ড ঝগড়া এবং মারমুখি আক্রমণের ঘটনা ঘটে। ধাক্কাধাক্কির কারণেই তিনি শরীরে ব্যথা পেয় থাকতে পারেন।

অপর প্রত্যক্ষদর্শী সহকারী শিক্ষক জগদীশ চন্দ্র বলেন, দুজনে মধ্যে ব্যাপক বাকযুদ্ধ ও মারমুখি আক্রমণের ঘটনা ঘটে। মারামারি পরিস্থিতি ঠেকাতে গিয়ে আমরাও আঘাত পেয়েছি।

অভিযুক্ত ফাইজুল ইসলাম পাথরঘাটা সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য এবং ৯৪ নং চরলাঠিমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন বলেন, এমন একটি অনাকাঙ্ক্ষিত খবর শুনেছি। ঘটনাটি দুঃখজনক।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা টি.এম.শাহআলম বলেন, ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমার সামনেও একবার প্রধান শিক্ষককে লাঞ্চিত করেছে। এছাড়াও ওই বয়োবৃদ্ধ শিক্ষকের সঙ্গে দুর্ব্যবহার সহ নানাভাবে মানসিক টর্চার চালিয়ে আসছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App