×

খেলা

পাকিস্তানকে হারিয়ে সিরিজ ইংল্যান্ডের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২২, ০৫:৪৪ পিএম

পাকিস্তানকে হারিয়ে সিরিজ ইংল্যান্ডের

ছবি: সংগৃহীত

মুলতানে সোমবার (১২ ডিসেম্বর) পাকিস্তান-ইংল্যান্ড টেস্টের চতুর্থ দিনে ৩২৮ রানে অলআউট হয়ে গেছে পাকিস্তান। দলকে ২৬ রানে হারিয়ে (২-০) এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে ইংল্যান্ড। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি করাচি স্টেডিয়ামে ১৭ ডিসেম্বর শুরু হবে।

৪ উইকেটে ১৯৮ রান তুলে খেলা শেষ করা পাকিস্তান সাবধানী শুরু করলেও দিনের দশম ওভারের পঞ্চম বলে হারায় উইকেট। ১০ রান করে বিদায় নেন ফাহিম আশরাফ। তবে ষষ্ঠ উইকেট জুটিতে দলকে জয়ের পথ দেখাচ্ছিলেন অভিষিক্ত সাউদ শাকিল ও মোহাম্মদ নেওয়াজ। দুজনের জুটিতে ৯০ রান যোগ হয় স্কোরকার্ডে। পাকিস্তান পৌঁছে যায় ২৯০ রানে। জয়ের জন্য দরকার মাত্র ৬৫ রান, হাতে ৫ উইকেট।

এমন সময় বোলিংয়ে এসে পাকিস্তনের সর্বনাশ করেন মার্ক উড। পরপর দুই ওভারে ফেরান নেওয়াজ ও শাকিলকে।

৯২তম ওভারের চতুর্থ বলে ৪৫ রান করা নেওয়াজ উডের বলে উইকেটের পেছনে পোপের হাতে ক্যাচ দেন। দলীয় রানের খাতায় মাত্র ১ রান যোগ হতেই নিজের পরের ওভারে বল করতে এসে সেঞ্চুরির পথে থাকা শাকিলকেও পোপের ক্যাচে পরিণত করেন উড। ২১৩ বলে খেলা শাকিলের ৯৪ রানের ইনিংসের ইতি ঘড়তে এখানেই। সেই সঙ্গে জাগতে থাকে পাকিস্তানের পরাজয়ের শঙ্কা।

এরপর আগা সালমান ও আবরার আহমেদ কিছুটা চেষ্টা করলেও তা পর্যাপ্ত ছিল না। ৩১০ রানে পাকিস্তান অষ্টম, ৩১৯ রানে নবম ও ৩২৮ রানে দশম উইকেট হারায়।

ইংল্যান্ডের বিপক্ষে মার্ক উড সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন। জেমস অ্যান্ডারসন ও ওলে রবিনসন শিকার করেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন জ্যাক লিচ ও জো রুট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App