×

সারাদেশ

গরিবদের নামে বরাদ্দ যাচ্ছে ধনীদের বাড়িতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২২, ০৫:২৫ পিএম

গরিবদের নামে বরাদ্দ যাচ্ছে ধনীদের বাড়িতে

ছবি: ভোরের কাগজ

সিলেটের বিশ্বনাথে সরকারি বরাদ্দ নিয়ে চলছে লুটপাট। পৌর শহরের মুফতিরগাওঁ গ্রামের যুক্তরাজ্য প্রবাসী এক পরিবারকে এক সঙ্গে দুটি গভীর নলকুপ উপহার দিয়েছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান (এমপি)। এটি মূলত সরকারি অর্থে গরীব পরিবারের জন্য বরাদ্দ দেওয়া গভীর নলকূপ।

বিশ্বনাথে প্রতিটি অনুষ্ঠানে এমপি দুর্নীতির বিরুদ্দে জোড়ালো বক্তব্য দিয়ে থাকেন কিন্তু এমন বরাদ্দে কিছুদিন ধরে পৌর শহরে সচেতন মহলে চলছে আলোচনা ও সমালোচনা।

সরজমিনে এমপির বরাদ্দকৃত সাইনবোর্ডসহ স্থাপিত টিউবওয়েল পাওয়া গেছে, তারপরও প্রবাসী কোটিপতি পরিবারকে এমন বরাদ্দ দেননি বলে দাবি করছেন স্থানীয় এমপি মোকাব্বির খান।

সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে- এমপি মোকাব্বির খান বলেন, কোন প্রবাসী পরিবারকে আমি টিউবওয়েল বরাদ্দ দেইনি তবে কয়েকজন মহিলা আমার কাছে আসলে আমি একজনের নামে বরাদ্দকৃত ডিপ-টিউবওয়েল দেই।

স্থানীয় মুফুতরগাওঁ গ্রামের যুক্তরাজ্য প্রবাসী কোটিপতি আবিদ আলী উরফে: আকদ্দুছ আলীর আপন চাচি আমিরুন নেছা ও তার কলোনীর ভাড়াটিয়া মনোয়ার বেগমের নামে দুটি ডিপ-টিউবওয়েল বরাদ্দ করা হয়। আমিরুন নেছার নামের বরাদ্দকৃত নলকুপটি স্থাপন করা হয়ছে পৌর শহরের টিএনটি রোডস্থ কোটিপতি প্রবাসী আবিদ আলীর ৩য় তলা বাসায় এবং মনোয়ারা বেগমের নামে বরাদ্দকৃত ডিপ-টিউবওয়েলটি স্থাপন করা হয়েছে আবিদ আলীর মালিকানাধিন কলোনিতে।

দুর্নীতি ও উৎকোচ বিনিময়ে গরিবদের বরাদ্দ প্রতিস্থাপন করা হয়েছে বলে দাবি করছেন সচেতনমহল। অসহায় গরীবদের বিশুদ্ধ পানি ও জলের অভাব সংকট নিরসনের লক্ষ্যে গভীর নলকূপ স্থাপনে কাজ করছে সরকার। অথচ এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যে কিছু অসাধু লোক ডিপ-টিউবওয়েল দিচ্ছেন সচ্ছলদের। আবার ডিপ-টিউবওয়েল বরাদ্দের জন্য তাদের বিরুদ্ধে সাধারণ জনগণের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগও পাওয়া যায়।

বরাদ্দ পাওয়া প্রবাসী আবিদ আলীর ভাগনা উপজেলা ছাত্রলীগ নেতা জাকির হোসেন মামুন দাবি করেন, অসাধু শ্রেণীর ব্যক্তিরা যখনই সুযোগ পায় তখনই নানানভাবে অসহায় দুস্থ মানুষের ন্যায্য প্রাপ্য আত্মসাৎ করে। তরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সরকারের ইমেজ ব্যাপকভাবে ক্ষুন্ন করছে। বিষয়টি তদন্তপূর্বক দালালদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে স্থানীয় এমপি মোকাব্বির খানের কাছে লিখিত আবেদন করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App