×

জাতীয়

সাংবাদিককে হেনস্তা: পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা চায় ডিআরইউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২২, ০৯:৩৭ পিএম

সাংবাদিককে হেনস্তা: পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা চায় ডিআরইউ

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)

জাতীয় সংসদ ভবনের বাইরে দক্ষিণ প্লাজার রাস্তায় পেশাগত দায়িত্ব পালনের সময় বেসরকারি টেলিভিশন ‘নাগরিক টিভির’ সিনিয়র রিপোর্টার সাইদ আরমানকে হেনস্থার ঘটনার নিন্দা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ)। একই সঙ্গে সরাসরি সম্প্রচারে থাকাবস্থায় সাংবাদিকের কাছ থেকে মাইক্রোফোন (বুম) কেড়ে নেয়া পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে দাবি জানিয়েছে পেশাদার সাংবাদিকদের সংগঠনটি।

রবিবার (১১ ডিসেম্বর) ডিআরইউর কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে এ দাবি জানান।

সাইদ আরমান বলেন, আজ জাতীয় সংসদে বিএনপি দলীয় এমপিরা পদত্যাগপত্র জমা দিতে যান। এ উপলক্ষে বিভিন্ন টিভি চ্যানেল সংসদের ভেতরে ও বাইরে থেকে দফায় দফায় লাইভ দিয়েছেন রিপোর্টাররা। তিনিও দেন। বিএনপির এমপিরা পদত্যাগপত্র দিয়ে যাওয়ার পর তিনি সংসদ ভবনের বাইরে দক্ষিণ প্লাজার পাশের রাস্তায় দুপুর দুইটার সংবাদে লাইভ দেয়ার সময় একজন পুলিশ সদস্য অনাকাঙ্ক্ষিতভাবে তার মাইক্রোফোন কেড়ে নেন। তাকে সেখান থেকে জোর করে সরিয়ে দেন।

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে ডিআরইউ নেতারা বলেন, সাইদ আরমান তার পেশাগত দায়িত্ব পালন করছিলেন। লাইভ চলাকালে তার কাছ থেকে যেভাবে মাইক্রোফোন কেড়ে নিয়ে হেনস্থা করা হয়েছে, এটা ন্যাক্কারজনক। এটা স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার অন্তরায়। ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান ডিআরইউ নেতারা। একই সাথে ডিআরইউ নেতারা পুলিশ প্রশাসনকে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সহযোগিতা করার আহ্বান জানান।

একই সঙ্গে গত কয়েক দিনে কয়েকজন সাংবাদিক পেশাগত দায়িত্ব পালনে বাধাপ্রাপ্ত হয়েছেন। এসব ঘটনারও নিন্দা জানিয়েছেন ডিআরইউ নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App