×

বিনোদন

মারা গেছেন অভিনেত্রী রুথ ম্যাডক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২২, ০১:০৩ পিএম

মারা গেছেন অভিনেত্রী রুথ ম্যাডক
মারা গেছেন অভিনেত্রী রুথ ম্যাডক

বৃটিশ অভিনেত্রী রুথ ম্যাডক মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। বিবিসি সিটকম হাই-ডি-হাই নাটকে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি।

অভিনেত্রীর মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছে তার এজেন্ট ও প্রতিভা অন্বেষন সংস্থা বেলফিল্ড অ্যান্ড ওয়ার্ড লিমিটেড। সংস্থাটি এক বিবৃতিতে মৃত্যুর খবরটি প্রকাশ করে বলেন, খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমাদের প্রিয় অভিনেত্রী রুথ ম্যাডোক মারা গেছেন। সপ্তাহের শুরুতে পড়ে গিয়ে আহত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অস্ত্রোপচারের পরে শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে হাসপাতালে মারা যান এ অভিনেত্রী। অভিনয় জগতে অসামান্য এক প্রতিভা ছিলেন তিনি।

১৯৪৩ সালের এপ্রিলে সোয়ানসির লানসামলেটে জন্মগ্রহণ করেন ম্যাডক। সেখানেই তিনি বেড়ে উঠেছেন। রয়্যাল একাডেমি অব ড্রামাটিক আর্ট (রাডা) তে প্রশিক্ষণ নেন অভিনেত্রী।

১৯৭১ সালের মিউজিক্যাল ফিডলার অন দ্য রুফ সিনেমায় ফ্রুমা সারাহ চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান ম্যাডক। টিভি নাটক হাই-ডি-হাই অভিনেত্রীর সবচেয়ে বিখ্যাত ও জনপ্রিয় কাজ। নাটকটি ১৯৮০ থেকে দীর্ঘ আট বছর ধরে চলেছে। এছাড়া গানের জন্যও তিনি অনেক পরিচিতি পেয়েছিলেন।

মৃত্যুর সময় ম্যাডক এক ছেলে এবং এক মেয়ে রেখে গেছেন তিনি। তার মৃত্যুতে শোক জানিয়েছেন শোবিজ অঙ্গনের সব তারকারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App