×

খেলা

নেইমারকে নিয়ে পেলের হৃদয়স্পর্শী বার্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২২, ১২:১৭ পিএম

নেইমারকে নিয়ে পেলের হৃদয়স্পর্শী বার্তা

কাতার বিশ্বকাপের শেষ আটের লড়াইয়ে টাইব্রেকারে ক্রোয়েশিয়ার কাছে হেরে হেক্সা অভিযান শেষ হয়েছে ব্রাজিলের। ম্যাচের অতিরিক্ত সময়ে নেইমারের গোলে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। এই গোলে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা পেলেকে ছুঁয়ে ফেলেন নেইমার। দুজনের গোলসংখ্যা সমান ৭৭টি।

হাসপাতালের বিছানায় শুয়ে ম্যাচটি উপভোগ করছিলেন ক্যানসারের সঙ্গে লড়তে থাকা পেলে। কিন্তু অপ্রত্যাশিত হারে তার মতো কোটি কোটি ব্রাজিল ভক্তের স্বপ্ন শেষ হয়ে গেছে। কষ্ট পেলেও ৮২ বছর বয়সী জীবন্ত কিংবদন্তি দলের পাশে দাঁড়িয়েছেন। জাতীয় দলের হয়ে গোলসংখ্যায় তাকে স্পর্শ করায় নেইমারকে অভিনন্দন জানিয়েছেন।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নেইমারের উদ্দেশে পেলে লিখেছেন, আমি তোমাকে বেড়ে উঠতে দেখেছি। তোমার জন্য গলা ফাটিয়েছি। অবশেষে ব্রাজিল জাতীয় দলের হয়ে আমার গোলসংখ্যা ছুঁয়ে ফেলায় তোমাকে অভিনন্দন জানাতে পারছি। দুজনই জানি, এটা শুধুই একটা সংখ্যা নয়, তার চেয়েও বেশি কিছু। ক্রীড়াবিদ হিসেবে আমাদের সবচেয়ে বড় কর্তব্য মানুষকে অনুপ্রাণিত করা।

তিনি আরও লিখেছেন, আমি এখন ৮২ বছরের বুড়ো। তোমাকে শুরু থেকে যেভাবে উৎসাহিত করে এসেছি, এখনো সেভাবেই করছি। এটা তোমাকে এত দূর নিয়ে এসেছে। তার চেয়েও বড় কথা, তোমার অর্জন লাখ লাখ মানুষের কাছে পৌঁছে গেছে। তারা তোমাকে অনুসরণ করে। যা অসম্ভব মনে হয়, সেটা সম্ভব করার চ্যালেঞ্জ নিতে চায়।

নেইমারের উদ্দেশে তার বার্তার শেষটা করেছেন এভাবে, ব্রাজিলের হয়ে তোমার দায়িত্ব এখনো শেষ হয়নি। আমাদের অনুপ্রাণিত করতে থাকো। তোমার প্রতিটি গোলের আনন্দে শূন্যে ঘুষি মারতেই থাকব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App