×

সারাদেশ

ডিমলা হানাদার মুক্ত দিবস উদযাপন 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২২, ১২:৪৭ পিএম

ডিমলা হানাদার মুক্ত দিবস উদযাপন 

ছবি: ভোরের কাগজ

১৯৭১ সালের এ দিনে পাক হানাদার মুক্ত হয় নীলফামারীর ডিমলা উপজেলা। এ উপলক্ষে নানা আয়োজনে ডিমলা মুক্ত দিবস উদযাপন করেছে ডিমলা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, মুক্তিযোদ্ধা সংসদ ও জনতা। ১৯৭১ সালের ১১ ডিসেম্বর  ডিমলা উপজেলার ১০টি ইউনিয়নকে ৬ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধারা পাকসেনা ও তাদের দোসরদের কবল থেকে মুক্ত করেছিলো।

রবিবার ( ১১ ডিসেম্বার ) সকালে ডিমলা বিজয় চত্বরের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এর আগে একটি শোভাযাত্রা ডিমলার প্রধান শহর প্রদক্ষিণ করে বিজয় চত্বরের শহীদ মিনারে গিয়ে আলোচনা সভায় মিলিতত হয়।  আসাদুজ্জামান কবির জুয়েল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিমলা থানার  অফিসার্স ইনচার্জ (ওসি) লাইছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, জেলা পরিষদ সদস্য ফেরদৌস পারভেজ। এছাড়া  আমন্ত্রিত অতিথি ডিমলা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সফিয়ার রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App