×

জাতীয়

এবার লবণের দাম কেজিতে বাড়লো ৩ টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২২, ১০:০০ পিএম

এবার লবণের দাম কেজিতে বাড়লো ৩ টাকা

ফাইল ছবি

চাল, ডাল, আটা, ময়দা, তেল, গুঁড়া দুধের পর সপ্তাহের ব্যবধানে লবণের দাম কেজিতে তিন টাকা বেড়েছে। পাশাপাশি নতুন করে বেড়েছে পেঁয়াজ, আলু, মসুর ডাল, ময়দা ও আটার দাম।

রবিবার (১১ ডিসেম্বর) সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

সরকারি এ প্রতিষ্ঠানটির প্রতিবেদনে বলা হয়েছে, লবণ, আলু, ডাল, আটার দাম বাড়ার বিপরীতে সপ্তাহের ব্যবধানে মোটা চাল, পাম অয়েল, রসুন, আদা, এলাচ, ব্রয়লার মুরগি এবং ডিমের দাম কমেছে।

রাজধানীর শাহজাহানপুর, মালিবাগ বাজার, কারওয়ান বাজার, বাদামতলী বাজার, সূত্রাপুর বাজার, শ্যামবাজার, কচুক্ষেত বাজার, মৌলভীবাজার, মহাখালী বাজার, উত্তরা আজমপুর বাজার, রহমতগঞ্জ বাজার, রামপুরা এবং মিরপুর-১ নম্বর বাজারের পণ্যের দামের তথ্য নিয়ে এ প্রতিবেদন তৈরি করেছে টিসিবি।

টিসিবি জানিয়েছে, এক সপ্তাহ আগে লবণের কেজি ছিল ৩৫ থেকে ৪০ টাকা। এখন দাম বেড়ে বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪২ টাকা। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে কেজিতে লবণের দাম বেড়েছে দু-তিন টাকা। শতাংশের হিসাবে বেড়েছে ছয় দশমিক ৬৭ শতাংশ। ১১ ডিসেম্বর এ দাম বেড়েছে।

একই দিন দাম বেড়েছে আলু ও দেশি পেঁয়াজের। আলুর দাম ২১ দশমিক ২৮ শতাংশ বেড়ে কেজি বিক্রি হচ্ছে ২২ থেকে ৩৫ টাকা, যা এক সপ্তাহ আগে ছিল ২২ থেকে ২৫ টাকা। আর দেশি পেঁয়াজের দাম পাঁচ দশমিক ৫৬ শতাংশ বেড়ে কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, যা এক সপ্তাহ আগে ছিল ৩৫ থেকে ৫০ টাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App