×

আন্তর্জাতিক

ইলন মাস্কের কঠোর হুমকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২২, ০৩:৫৬ পিএম

ইলন মাস্কের কঠোর হুমকি

ছবি: সংগৃহীত

চলতি বছরের অক্টোবরে নানান নাটকীয়তার পর মার্কিন ধনকুবের ইলন মাস্ক সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের মালিকানা কিনে নেন। এরপর থেকেই প্রতিষ্ঠানটিতে বিশৃঙ্খলা দেখা দেয়। ফাঁস হতে থাকে বিভিন্ন গোপন তথ্য। মূলত টুইটারের নিজস্ব কর্মীরাই অভ্যন্তরীণ বিভিন্ন তথ্য বাইরে প্রকাশ করে দিতে থাকেন। তবে তথ্য ফাঁস ঠেকাতে এবার কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানালেন ইলন মাস্ক।

টুইটারের কর্মীদের তিনি হুমকি দিয়ে বলেন, যদি কেউ অফিসের ভেতরের খবর বাইরে ছড়ান তাহলে তার বিরুদ্ধে মামলা ককরা হবে। খবর এনডিটিভির।

এ ব্যাপারে কর্মীদের কাছে হুমকিমূলক মেইলে একটি সতর্কবার্তা পাঠিয়েছেন মাস্ক। সেখানে তিনি লিখেছেন, ‘টুইটারের কয়েকটি গোপন তথ্য ফাঁসের মাধ্যমে প্রমাণিত হয়েছে, আমাদের কোম্পানির কিছু লোক কোম্পানির নীতির বিরুদ্ধে কাজ করছে এবং তথ্য গোপন রাখার চুক্তি ভঙ্গ করছে।’

তিনি আরও লিখেছেন, ‘এটি একবারই বলা হবে: যদি আপনি পরিস্কারভাবে এবং ইচ্ছাকৃতভাবে তথ্য গোপন রাখার চুক্তি ভঙ্গ করেন, তাহলে আপনি আইন অনুযায়ী দায়বদ্ধ হবেন এবং টুইটার আপনার কাছে এর ক্ষতিপূরণ দাবি করবে।’

তবে তিনি তার কর্মীদের জানিয়েছেন, যদি মুখ ফসকে কেউ কিছু বলে ফেলেন এতে সমস্যা নেই। কিন্তু মিডিয়ার কাছে বিস্তারিত তথ্য প্রকাশ করলে যে ব্যবস্থা নেওয়ার দরকার সেই ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App