×

জাতীয়

আগামীর পুলিশিং হবে বিজ্ঞান নির্ভর ও মানবিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২২, ০৭:৩০ পিএম

আগামীর পুলিশিং হবে বিজ্ঞান নির্ভর ও মানবিক

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

আগামীর পুলিশিং হবে বিজ্ঞান নির্ভর ও মানবিক

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আগামী দিনের পুলিশিং হবে বিজ্ঞান নির্ভর, জ্ঞানভিত্তিক ও মানবিক। এ পেশায় প্রতিনিয়ত নতুন-নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। তাই তৈরি থাকতে হবে আপনাদের।

৪০তম বিসিএস পুলিশ ব্যাচের এএসপি প্রবেশনারদের সারদায় প্রশিক্ষণে যাওয়ার আগে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

রবিবার (১১ ডিসেম্বর) সকালে পুলিশ সদরদপ্তরের হল অব ইন্টেগ্রিটিতে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) মো. মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (অর্থ) মো. শাহাবুদ্দিন খাঁন, অতিরিক্ত আইজি (এইচআর) ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদসহ অন্যান্য ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদার এক বছরের মৌলিক প্রশিক্ষণের ফলে গোয়েন্দা তথ্য, তথ্য প্রযুক্তিসহ অন্যান্য কলাকৌশল ব্যবহারের মাধ্যমে অপরাধ মোকাবেলায় আপনারা পেশাগত দক্ষতা অর্জন করবেন।

এ সময় তিনি গভীর মনোনিবেশ ও কঠোর অনুশীলনের মাধ্যম প্রশিক্ষণ নেয়ার জন্য নবীন কর্মকর্তাদের নির্দেশনা দেন। নবীন কর্মকর্তাদের ভবিষ্যৎ পুলিশ লিডার আখ্যায়িত করে পুলিশ প্রধান বলেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। আপনাদের হাত ধরেই আগামী দিনে বাংলাদেশ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হবে। প্রসঙ্গত, ৪০তম বিসিএস (পুলিশ) ব্যাচে ৭০ জন কর্মকর্তা এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেছেন। এদের মধ্যে ৬৩ জন পুরুষ এবং সাতজন নারী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App