এবার লবণের দাম কেজিতে বাড়লো ৩ টাকা

আগের সংবাদ

বিএনপির ৬ সাংসদের আসন শূন্য ঘোষণা, গেজেট প্রকাশ

পরের সংবাদ

রুমা ও রোয়াংছড়িতে অনির্দিষ্টকালের ভ্রমণ নিষেধাজ্ঞা

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২ , ১০:০৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১২, ২০২২ , ১২:১০ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমা-রোয়াংছড়ি ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা আরোপ করেছে স্থানীয় প্রশাসন। রবিবার (১১ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি সই করা এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলার রুমা-রোয়াংছড়ি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের জেলার এ দুই উপজেলা ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে রুমা-রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করে স্থানীয় প্রশাসন। ২৩ অক্টোবর সন্ধ্যা থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আলীকদম-থানচিসহ চার উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় প্রশাসন।

পরে তা কয়েক দফায় বাড়িয়ে ১৬ নভেম্বর পর্যন্ত করা হয়। এরপর থানচি-আলীকদমে নিষেধাজ্ঞা শিথিল করা হলেও রুমা-রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করে ৪ ডিসেম্বর করা হয়। গত ৩ ডিসেম্বর পুনরায় নিষেধাজ্ঞার সময় বাড়ানোর পাশাপাশি থানচি উপজেলাকেও এই নিষেধাজ্ঞার আওতায় আনা হয়।

৭ ডিসেম্বর থানচি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা বাতিল করে রুমা-রোয়াংছড়ি ভ্রমণে ১১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করে প্রশাসন। আজ সেই নিষেধাজ্ঞার শেষ দিনে তা বৃদ্ধি করে এই দুই উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে রুমা-রোয়াংছড়ি বাদে অন্যান্য উপজেলা ভ্রমণে কোনো বাধা নেই।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, পর্যটকদের নিরাপত্তা বিবেচনায় এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়