×

সারাদেশ

সিঙ্গাইর মহাসড়কে যান চলাচল বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২২, ০৪:১৭ পিএম

সিঙ্গাইর মহাসড়কে যান চলাচল বন্ধ

ছবি: ভোরের কাগজ

সিঙ্গাইর মহাসড়কে যান চলাচল বন্ধ
সিঙ্গাইর মহাসড়কে যান চলাচল বন্ধ

বিএনপির সমাবেশ উপলক্ষে যে কোন ধরনের নাশকতা ঠেকাতে ঢাকার প্রবেশদ্বার সিঙ্গাইর সড়কে  জরুরি যানবাহন ছাড়া সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। চরম দুর্ভোগ পোহাচ্ছে অসুস্থ রোগীসহ যাত্রী সাধারণ। চেকপোস্টে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। সকাল থেকে সতর্কবস্থায় রয়েছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও।

সরেজমিন দেখা গেছে, শনিবার (১০ ডিসেম্বর) সকাল থেকেই হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ধল্লা ভাষা শহীদ রফিক সেতুর পশ্চিম পাশে পুলিশ চেকপোস্ট থেকে রাজধানী মুখী যাত্রীবাহী সকল ধরনের যানবাহন ফেরত পাঠানো হচ্ছে। তল্লাশি শেষে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স এবং সবজিবাহী যানবাহন ছাড়া সকল প্রকার পরিবহন ফেরত পাঠানো হচ্ছে। চেকপোস্ট অতিক্রম করার সময় রাজধানীমুখী বিভিন্ন যানবাহনের যাত্রীদের পড়তে হচ্ছে চরম অসুবিধায়।

এদিকে, সকাল থেকেই দেখা গেছে মানিকগঞ্জ তথা সিংগাইর থেকে রাজধানীতে প্রবেশের একমাত্র প্রধান সড়কসহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্ক পাহাড়ায় রয়েছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তারা বিএনপি-জামায়াতের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিচ্ছেন । যেকোনো ধরনের নাশকতা পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রের নির্দেশে তারা সর্তক অবস্থানে আছেন বলে জানিয়েছেন তারা। সকাল ১১ টার দিকে মমতাজ বেগমএমপি'র নেতৃত্বে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুলিশের চেকপোষ্ট পরিদর্শন এসে বিএনপি বিরোধী স্লোগান দেন।

এ প্রসঙ্গে চেকপোস্টে দায়িত্ব প্রাপ্ত সিংগাইর থানার এসআই দ্বীপঙ্কর সান্যাল বলেন, পুলিশ হেডকোয়ার্টাসের নির্দেশনা অনুযায়ী জঙ্গি, সন্ত্রাসী ও চাঁদাবাজ ধরতে ঢাকার প্রবেশ পথ সিংগাইরের ধল্লায় নিয়মিত তল্লাশি হয়ে থাকে। সব গাড়িকে তল্লাশি করে ছেড়ে দেয়া হচ্ছে। শুধু যেগুলো সন্দেহ হচ্ছে সে গাড়িগুলো ফেরত পাঠানো হচ্ছে। বিশেষ করে প্রধান সড়কে অটোরিকশা চলতে দেয়া হচ্ছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App