×

জাতীয়

শান্তিপূর্ণভাবে বিএনপির সমাবেশ করতেই কাজ করছে পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২২, ১২:৪৬ পিএম

শান্তিপূর্ণভাবে বিএনপির সমাবেশ করতেই কাজ করছে পুলিশ
শান্তিপূর্ণভাবে বিএনপির সমাবেশ করতেই কাজ করছে পুলিশ

রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। ছবি: ভোরের কাগজ

শান্তিপূর্ণভাবে বিএনপির সমাবেশ করতেই কাজ করছে পুলিশ
শান্তিপূর্ণভাবে বিএনপির সমাবেশ করতেই কাজ করছে পুলিশ

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ডিবি প্রধান হারুন অর রশিদ বলেছেন, বিএনপির সমাবেশ সুন্দরভাবে শেষ করতেই কাজ করছে পুলিশ। কারণ মানুষের মধ্যে আতঙ্ক ছিল সমাবেশ হয় কিনা বা কোনো বিশৃঙ্খলা হয় কিনা! তবে আজ মানুষ বিশ্বাস করছে শান্তিপূর্ণভাবেই হচ্ছে বিএনপির সমাবেশ।

সমাবেশ কেন্দ্রীয় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে মতিঝিল শাপলা চত্বরে সাংবাদিকদের এ মন্তব্য করেন তিনি।

হারুন বলেন, কোথাও কোনো আইনশৃংখলার অবনতি হয়নি, সব স্বাভাবিক। মানুষ স্বাভাবিকভাবেই চলাফেরা করছে। কোনো আতঙ্কজনক পরিস্থিতি আজ নেই।

ডিএমপির এ অতিরিক্ত কমিশনার বলেন, আমরা চাচ্ছি মানুষের জানমালের নিরাপত্তা যেন স্বাভাবিক থাকে, মানুষ যেন আতঙ্কিত না হয়। পাশাপাশি পুলিশের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা করা হচ্ছে যাতে করে বিএনপি তাদের ডাকা সমাবেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পারেন। সেই লক্ষ্যেই পুলিশ কাজ করছে। যার কারণে এখনো ঢাকায় কোনো ঝামেলা হয়নি, হয়নি আইনশৃঙ্খলার অবনতি। সমাবেশস্থলেও ঘটেনি কোনো অপ্রীতিকর ঘটনা।

চেকপোস্টগুলোতে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে উল্লেখ করে হারুন বলেন, পুলিশের পক্ষ থেকে বিএনপির কোনো নেতাকর্মীকে হয়রানি করা হচ্ছে না।

বিএনপি সমাবেশ শেষ করে ঘরে ফিরবে সেই প্রত্যাশা ব্যক্ত করে হারুন বলেন, শুক্রবার, শনিবার সরকারিসহ অনেক বেসরকারি প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি। যে কারণে দুদিন রাজধানীতে চাপ কম থাকে। আজ শনিবার যে কারণে ফাঁকা লাগছে রাজধানী। আর চেকপোস্ট পরিচালনা নিরাপত্তার স্বার্থে, পুলিশের রুটিন ওয়ার্ক।

এদিকে, দুপুর পৌনে ১২টার দিকে কমলাপুর রেলওয়ে স্টেশনের সামনে র‍্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ ঢাকা পোস্টকে বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে কমলাপুর, টিটিপাড়া ও মতিঝিল এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাব-৩ এর প্রায় ২৫০ জন সদস্য মোতায়েন রয়েছেন। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে র‍্যাব-৩ এর সদস্যরা কাজ করছে এবং সমাবেশের নিরাপত্তা নিশ্চিত করতেও আমরা কাজ করছি। আমরা এতক্ষণ পর্যন্ত আশপাশে এলাকায় টহল দিয়েছি। কোনো ধরনের সন্দেহজনক বা অপ্রীতিকর ঘটনা ঘটতে দেখিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App