×

জাতীয়

রবিবার স্পিকারের কাছে পদত্যাগ পত্র জমা দেবেন বিএনপি এমপিরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২২, ০৮:৫১ পিএম

রবিবার স্পিকারের কাছে পদত্যাগ পত্র জমা দেবেন বিএনপি এমপিরা

ছবি: সংগৃহীত

স্পিকারের কাছে আগামিকাল সকালে বিএনপি সংসদ সদস্যরা পদত্যাগ পত্র জমা দেবেন। রবিবার সকাল ১১ টা নাগাদ সংসদ ভবনে স্পিকারের দপ্তরে গিয়ে তারা পদত্যাগ পত্র জমা দেবেন। শনিবার (১০ ডিসেম্বর) এ তথ্য জানান বিএনপির সংরক্ষিত মহিলা আসনের সদস্য রুমিন ফারহানা।

এর আগে শনিবার গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশ থেকে একে একে তারা পদত্যাগের বিষয়টি তাদের বক্তব্যে নিশ্চিত করেন। তারা বলেন, দলীয় সিদ্ধান্ত অনুসারে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তারা পদত্যাগপত্র ই মেইলে গতকালই পাঠিয়ে দিয়েছেন।

এ বিষয়ে সংরক্ষিত মহিলা আসনের সদস্য রুমিন ফারহানা বলেন, খেলা তো শুরু হয় নাই। আপনারা মামলা-হামলা করে আমাদের দমন করতে পারেন নাই। এখানে মানুষ আর মানুষ। মানুষ আওয়ামী লীগকে লাল কার্ড দেখিয়েছে। পদত্যাগের বিষয়ে রুমিন ফারহানা বলেন, ইমেলে স্পিকারের কাছে আমরা ৭ জনই আমাদের পদত্যাগপত্র পাঠিয়েছি। আজ (শনিবার)অফিস বন্ধ। তাই কাল সকাল ১১ টা নাগাদ আমরা সরাসরি সেখানে পদত্যাগপত্র জমা দেবো। তিনি আরও বলেন, সংসদে আমরা জনগণের পক্ষে কথা বলতে চাই, কিন্তু বারবার আমাদের মাইক বন্ধ করে দেয়া হয়, এই সংসদে থাকা আর না থাকা সমান।

২০১৮ সালের নির্বাচনে বিএনপি জাতীয় ঐক্যফ্রন্ট গড়ে ভোটে অংশ নিয়েছিল। সেই নির্বাচনে বিএনপির ছয়জন বিজয়ী হন, পরে সংরক্ষিত নারী আসনের একটি পায় দলটি। যদিও তখন নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে শুরুতে বিএনপি জানিয়েছিল, তারা সংসদে যাবে না। পরে সিদ্ধান্ত বদলে শপথ নেন দলটির সংসদ সদস্যরা। একাদশ জাতীয় সংসদ শুরুর চার বছর পর সরকারবিরোধী আন্দোলনের মধ্যে সংসদ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিল দলটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App