×

খেলা

মরক্কোকে এগিয়ে নিচ্ছে ইউসেফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২২, ১০:৪১ পিএম

মরক্কোকে এগিয়ে নিচ্ছে ইউসেফ

ইউসেফ এন নেসিরি

মরক্কোকে এগিয়ে নিচ্ছে ইউসেফ এন নেসিরি।

শনিবার (১০ ডিসেম্বর) আল থুমামা স্টেডিয়ামে পর্তুগালের বিপক্ষে বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে ম্যাচের ৪২ মিনিটে ইয়াহইয়া আতিয়াত-আল্লাহর ক্রস থেকে দারুণ এক হেডে গোল দেন তিনি। আর এই গোলে এগিয়ে যায় মরক্কো। তার গোলে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় অ্যাটলাস লায়নরা।

এর আগে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে স্পেনের বিপক্ষে মরক্কো রক্ষণাত্মক ম্যাচ খেলেছিল। জিতেছিল পেনাল্টি শ্যুটআউটে। সেই মরক্কো ধারে ভারে অনেক এগিয়ে থাকা পর্তুগালের বিপক্ষেও তেমনভাবেই এগোবে, এমন ধারণা থাকলেও মরক্কো পুরো ম্যাচ জুড়ে মুহুর্মুহু আক্রমণে পর্তুগিজ রক্ষণকে ব্যতিব্যস্ত রেখেছে।

প্রথমার্ধের শুরু থেকেই পর্তুগাল বলের দখলে ছিল বেশি। যদিও আক্রমণ খুব একটা করতে পারেনি ২০০৬ সালের সেমিফাইনালিস্টরা। বরং প্রতি আক্রমণে মরক্কানরাই ত্রাস ছড়িয়েছে পর্তুগিজ রক্ষণে। সেটাও আবার একবার নয়, বহুবার।

তারই ফল মরক্কো পায় ম্যাচের ৪২ মিনিটে। আতিয়াত-আল্লাহর ক্রসে দারুণভাবে লাফিয়ে উঠে গোলটা করেন নেসিরি। মরক্কো এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

গোল হজম করে প্রথমার্ধ বিরতির আগ পর্যন্ত বেশ আক্রমণ করেছে পর্তুগাল। শেষ সময়ে ব্রুনো ফের্নান্দেস দারুণ এক শট করেছিলেন সমতাসূচক গোলের আশায়। তবে সেই শট গিয়ে প্রতিহত হয় ক্রসবারে। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় পর্তুগিজরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App