×

রাজনীতি

গোলাপবাগে বিএনপির গণসমাবেশে শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২২, ১১:৩১ এএম

গোলাপবাগে বিএনপির গণসমাবেশে শুরু

ছবি: সংগৃহীত

গোলাপবাগে বিএনপির গণসমাবেশে শুরু

রাজধানীর গোলাপবাগে বিএনপির গণসমাবেশের চিত্র। ছবি: ভোরের কাগজ

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশে শুরু হয়েছে। এতে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (১০ ডিসেম্বর) নির্ধারিত সময়ের ৪৫ মিনিট আগেই আনুষ্ঠানিকভাবে বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। বেলা ১১টায় গোলাপবাগ মাঠে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সোয়া ১০টাতেই সমাবেশ শুরু করে দেওয়া হয়।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশ মঞ্চে উপস্থিত রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, মোয়াজ্জেম হোসেন আলাল, রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল ও ছাত্রদলের সভাপতি কাজী রওনুকুল হাসান প্রমুখ। [caption id="attachment_389594" align="alignnone" width="1399"] রাজধানীর গোলাপবাগে বিএনপির গণসমাবেশের চিত্র। ছবি: ভোরের কাগজ[/caption]

গোলাপবাগে ঢাকা বিভাগীয় গণসমাবেশে সরকারের পদত্যাগসহ ১০ দফাসহ নতুন কর্মসূচি ঘোষণা হতে পারে। তবে হরতাল বা অবরোধের মতো কোনো কর্মসূচি দেওয়া হবে না। লংমার্চ, রোডমার্চ, মানবঢাল, অবস্থান, ইস্যুভিত্তিক প্রতিবাদ বা বিক্ষোভের মতো কর্মসূচি দেওয়া হতে পারে।

এদিকে, শনিবার ভোর থেকে গণসমাবেশে জড়ো হতে শুরু করেছেন দলটির নেতাকর্মীরা। অনেকে রাতেই সমাবেশস্থলে উপস্থিত হন। বিএনপির কর্মী-সমর্থকদের মঞ্চ নির্মাণ থেকে শুরু করে মাইক লাগানোর কাজে সহযোগিতা করতেও দেখা যায়। রাতে সমাবেশস্থলে অবস্থান নেয়া কর্মীদের মধ্যে তরুণরা ছিল সংখ্যায় বেশি। ঠান্ডা থাকায় অনেকেই কাগজ ও লাকড়ি জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App