সেমিফাইনালের স্বপ্ন নিয়ে মাঠে নামল আর্জেন্টিনা

আগের সংবাদ

মেসি-মোলিনার গোলে সেমিফাইনালের পথে আর্জেন্টিনা

পরের সংবাদ

অবশেষে সমাবেশের মাঠ পেল বিএনপি

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২ , ১:৩৫ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ১০, ২০২২ , ১:৩৫ পূর্বাহ্ণ

# সকাল ১১টায় সমাবেশ শুরু
# রাতেই মাঠে হাজির নেতাকর্মীরা
#১০ দফা রূপরেখার ভিত্তিতে যুগপত্ আন্দোলন শুরু হচ্ছে
# ২৪ ডিসেম্বর সারা দেশে গণমিছিলের কর্মসূচি আসতে পারে
# লিয়াজোঁ কমিটি হবে

সপ্তাহখানেকের নাটকীয়তা, টানাপোড়েন ও নানা জল্পনা-কল্পনা শেষে রাজধানীর গোলাপবাগ মাঠে গণসমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। পুলিশের অনুমতি পাওয়ার পর শুক্রবার এক সংবাদ সম্মেলনে বিএনপিও জানিয়েছে, শনিবার সকাল ১১ টায় সায়েদাবাদের কাছে গোলাপবাগ মাঠে সমাবেশ হবে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন ও কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার কায়সার কামাল ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ঢাকা গোয়েন্দা পুলিশের প্রধান হারুন অর রশীদের সঙ্গে তার কার্যালয়ে দেখা করেন। তারা ওই মাঠে মঞ্চ নির্মাণ এবং মাইক বসানোর জন্য আনুষ্ঠানিক আবেদন করার পর সম্মতি দেয় পুলিশ। হারুন সাংবাদিকদের বলেন, ২৬ শর্তে বিএনপিকে অনুমিত দেওয়া হয়েছে।

সমাবেশস্থল নিয়ে পুলিশ ও বিএনপি এমন সময় সমঝোতায় এল যখন এ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে দলের এক কর্মীর প্রাণ হারিয়েছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ সাড়ে চারশতাধিক নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন।

তবে রাতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গোলাপবাগ মাঠে সমাবেশ আয়োজনে বিএনপির কাছ থেকে তারা এখনো কোনও আবেদন পায়নি।

নির্দলীয় সরকারের দাবি আদায়, জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি ও দলীয় কর্মসূচিতে নেতাকর্মী নিহত হওয়ার প্রতিবাদে সব বিভাগীয় শহরে সমাবেশ করছে বিএনপি। আজ শনিবার (১০ ডিসেম্বর) ঢাকার সমাবেশের মধ্য দিয়ে এ কর্মসূচি শেষ হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়