×

জাতীয়

যুবদল সভাপতি টুকুসহ সাতজন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:০৪ পিএম

যুবদল সভাপতি টুকুসহ সাতজন কারাগারে

ছবি: সংগৃহীত

রাজধানীর পল্টন থানার নাশকতায় মামলায় জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সহসভাপতি নুরুল ইসলাম নয়নসহ ৭ জনের চার দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) আসামিদের ৪ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার এসআই বিজন কুমার। আসামিপক্ষ থেকে এর বিরোধিতা করে জামিন আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এরআগে গত ৪ ডিসেম্বর আসামিদের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

কারাগারে যাওয়া অপর আসামিরা হলেন- মোকলেছ মিয়া, মোশারফ হোসেন খোকন, জজ মিয়া, ফরিদ উদ্দিন রানা ও আব্দুল্লাহ।

এরআগে গত ৩ ডিসেম্বর রাত ১১টার দিকে রাজশাহী বিভাগীয় গণসমাবেশ শেষে ফেরার পথে রাজধানীর আমিনবাজার থেকে সুলতান সালাউদ্দিন টুকু ও নুরুল ইসলাম নয়নকে আটক করা হয়। মামলা সূত্রে জানা যায়, চলতি বছরের ২৬ মে রাজধানীর পল্টন থানাধীন এলাকায় আসামিরা পরস্পর যোগসাজশে বেআইনী জনতাবদ্ধে মশাল মিছিল বের করে দাঙ্গা হাঙ্গামা করে। সরকার বিরোধী বিভিন্ন উস্কানীমূলক বক্তব্য ও গাড়ি ভাংচুরসহ পুলিশকে আক্রমণ করে গুরুতর জখম করে।

এ ঘটনায় পল্টন থানার এসআই মো. কামরুল হাসান মামলাটি দায়ের করেন। মামলাটিতে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৩০ জনকে এজাহার নামে আসামি করা হয়। এছাড়াও মামলায় একশত থেকে দেড়শত জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App