×

জাতীয়

ফখরুল ও আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৪০ এএম

ফখরুল ও আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আনা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি প্রধান হারুন অর রশিদ।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাস ডিবি কম্পাউন্ডে আছেন। তাদের আনা হয়েছে কিছু বিষয়ে জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসা শেষে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। সমাবেশের বিষয়ে দুইটি প্রস্তাব আছে। কমলাপুর স্টেডিয়ামে খেলার কারণে মাঠ নষ্ট হবে। পুলিশের পক্ষ থেকে সিদ্ধান্ত বাংলা কলেজ।

মধ্যরাতে বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমের কাছে অভিযোগ করে বলেন, গোয়েন্দা পুলিশের সদস্যরা দলের এই দুই নেতাকে তাদের বাসা থেকে নিয়ে গেছেন।

শায়রুল কবির আরো জানান, ডিবি পুলিশ রাত তিনটার দিকে উত্তরার বাসা থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে এবং একই সময় ঢাকার শাহজাহানপুরের বাসা থেকে মির্জা আব্বাসকে আটক করে নিয়ে গেছে।

এ বিষয়ে পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা শুক্রবার সকালে বলেন, তাদের দু’জনকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। তবে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে নাকি আটক করা হয়েছে সে বিষয়ে পুলিশের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

বুধবার রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের পর রাতে বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। অভিযান শেষে বিএনপির কার্যালয় থেকে ১৬০ বস্তা চাল, খিচুড়ি, রান্নার উপকরণ এবং অবিস্ফোরিত ১৫টি বোমা উদ্ধারের কথা জানানো হয়।

বিএনপির আলোচিত ১০ ডিসেম্বরের গণসমাবেশের এক দিন বাকি থাকতেই শীর্ষ দুই নেতাকে আটকের ঘটনা ঘটলো। যদিও এখন পর্যন্ত সমাবেশের স্থান নিয়ে চলছে আলোচনা।

এরই মাঝে গতরাতে সমাবেশস্থল নিয়ে পুলিশ ও বিএনপির তরফ থেকে নতুন প্রস্তাব এসেছে। এবার কমলাপুর স্টেডিয়ামে গণসমাবেশ করতে চায় বিএনপি। আর পুলিশ নতুন ভেন্যু হিসেবে প্রস্তাব দিয়েছে মিরপুরের সরকারি বাঙলা কলেজের মাঠ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App