×

জাতীয়

ফখরুল-আব্বাস আটক প্রতিহিংসার বহিঃপ্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২২, ১২:১৬ পিএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে গভীর রাতে আটকের নিন্দা জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য খন্দকার মোশাররফ বলেছেন, দেশের বৃহত্তম একটি রাজনৈতিক দলের মহাসচিবকে, স্থায়ী কমিটির এক সদস্যকে এভাবে রাতে বাসা থেকে আটকের তীব্র নিন্দা জানাই। এটা রাজনৈতিক প্রতিহিংসার নগ্ন বহিঃপ্রকাশ।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন। খন্দকার মোশাররফ বলেন, উদ্ভূত পরিস্থিতিতে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক ডাকা হয়েছে।

তিনি বলেন, যেখানে সামনে নির্বাচন, প্রধানমন্ত্রী নিজেও বিভিন্ন সভা-সমাবেশে ভোট চাইছেন, সেখানে বিরোধী দলের একটি গণসমাবেশ কেন্দ্র করে পরিস্থিতিকে সরকার এমন অবস্থায় নিয়ে যাবে, তা কল্পনাতীত।

খন্দকার মোশাররফ বলেন, দেশে অর্থনৈতিক সংকট চলছে। এই সংকটের মধ্যে সরকার এত বড় একটি রাজনৈতিক সংকট সৃষ্টি করবে, তা আমরা চিন্তাই করতে পারি না। আমরা এই সরকারের বিদায়ের জন্য, নির্দলীয় সরকারের অধীন নির্বাচনের জন্য সংগ্রাম করছি। ঢাকায় ১০ ডিসেম্বরের সমাবেশটি আমাদের পূর্বঘোষিত কর্মসূচি। এটা এমন আর কি!

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, সরকার বলছে, আমার সন্ত্রাস-বিশৃঙ্খলা করব। আমরা ৯টি সমাবেশ করেছি। সন্ত্রাস করিনি, শান্তিপূর্ণভাবেই সমাবেশ করেছি। ঢাকায়ও করব। গণতান্ত্রিকভাবে আমরা অগ্রসর হচ্ছি। সরকার কেন ন্যূনতম সহনশীলতা দেখাচ্ছে না? এর পেছনে নিশ্চয়ই গভীর দুরভিসন্ধি আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App