×

জাতীয়

ডিভিশন পাবেন ফখরুল-আব্বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:৩৮ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাবিধি অনুযায়ী ডিভিশন দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি কারাবিধি অনুযায়ীই চিকিৎসা পাবেন তারা।

শুক্রবার (৯ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে তাদের পক্ষে ডিভিশন ও চিকিৎসা চেয়ে আবেদন করেন আইনজীবীরা। পরে আদালত এ আদেশ দেন। পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপ-পরিদর্শক শাহ আলম এসব তথ্য জানান।

এরআগে এদিন নয়াপল্টনে সংঘর্ষের মামলায় জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। সন্ধ্যায় তাদের ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে নিয়ে যায় পুলিশ।

এরআগে এদিন বিকেল ৩ টা ১০ মিনিটের দিকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে হাজির করে হাজতখানায় রাখা হয়। এরপর তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মতিঝিল বিভাগ ডিবি পুলিশের উপ-পরিদর্শক তরীকুল ইসলাম।

আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, গত ৭ ডিসেম্বর দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পল্টন মডেল থানাধীন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বেআইনীজনতাবদ্ধে হাঙ্গামা করে বাঁশের লাঠি নিয়া সজ্জিত হয়ে পুলিশকে আক্রমণ ও বলপ্রয়োগ করে গুরুতর জখম করে এবং ক্ষতি সাধনের নিমিত্তে জনমনে আতঙ্ক সৃষ্টিসহ ব্যক্তি বা জনগনের সম্পত্তির ক্ষতি করার উদ্দেশ্যে ককটেল বিষ্ফোরণ ঘটায়। এই ঘটনায় উপ-পুলিশ কমিশনার মতিঝিল বিভাগ ও অতিরিক্ত কমিশনার মতিঝিল জোনসহ অনেক পুলিশ সদস্য আহত হয় এবং সরকারি সম্পত্তির ক্ষতি সাধন হয়।

মামলাটি তদন্তকালে মির্জা ফখরুল ও আব্বাস আসামিদ্বয় উক্ত ঘটনার পরিকল্পনাকারী, উস্কানীদাতা এবং নির্দেশদাতা বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাই তাদের পল্টন থানার মামলায় গ্রেপ্তার করা হয়েছে। এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App