×

আন্তর্জাতিক

ইউক্রেনের বিদ্যুৎকেন্দ্রে হামলা চলবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৫৪ এএম

ইউক্রেনের বিদ্যুৎকেন্দ্রে হামলা চলবে

ছবি: সংগৃহীত

পুতিন

ইউক্রেনের বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহ ব্যবস্থায় অদূর ভবিষ্যতে আরও হামলা হবে বলে জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেই সঙ্গে তিনি বলেছেন, রুশ ভূখণ্ডে ইউক্রেনীয় বাহিনীর হামলার জবাবেই ইউক্রেনের বিদ্যুৎ কেন্দ্রগুলোতে হামলা চালানো হয়েছিল।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) ক্রেমলিনে আয়োজিত এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে পুতিন বলেন, প্রতিবেশী একটি দেশের বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহ ব্যবস্থায় হামলার জন্য যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলো আমাদের ব্যাপক সমালোচনা করছে। হ্যাঁ, আমরা হামলা করেছি সত্য। কিন্তু এটা কারা শুরু করেছিল? ইউক্রেন। খবর বিবিসির।

পুতিন বলেন, ক্রিমিয়া সেতুতে ইউক্রেনীয় বাহিনীর হামলার জবাবেই রুশ বাহিনী এ হামলা চালান হয়েছে। ইউক্রেনীয় বাহিনী শুধু ক্রিমিয়া সেতুতেই হামলা চালায়নি। তরা আমাদের ক্রুস্ক পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে হামলা করে সেটি অকার্যকর করে দিয়েছে, দনেতস্কে পানির সরবরাহ বন্ধ করে দিয়েছে।

‘দনেতস্কে লাখ লাখ মানুষ বসবাস করে। এমন একটি শহর বা প্রদেশে পানি সরবরাহ বন্ধ করে দেওয়াকে গণহত্যার পরিকল্পনার সঙ্গেই তুলনা করা চলে। অথচ পশ্চিমা দেশগুলো এসব ঘটনার কোনো কিছুই এখন পর্যন্ত কোথাও উল্লেখ করেনি। তারা অন্ধভাবে রাশিয়াকে দোষী সাব্যস্ত করে যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App