ঢাকায় আ.লীগের সমাবেশে নেতাকর্মীদের ঢল

আগের সংবাদ

শনিবার ১১টায় বিএনপির সমাবেশ শুরু

পরের সংবাদ

বাবুগঞ্জে ককটেল বোমা বিস্ফোরণ

বিএনপির সভাপতিসহ ৫৮ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ৪:২২ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ৪:২২ অপরাহ্ণ

বরিশালের বাবুগঞ্জে ককটেল বোমা বিস্ফোরণ। উপজেলা বিএনপির সভাপতিসহ ৫৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় অবিস্ফোরিত আরো দুটি বোমা উদ্ধার করেছেন বাবুগঞ্জ থানা পুলিশ।

থানা সূত্রে জানা গেছে, বরিশালের বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইশ্বর চন্দ্র নারায়ণ মাধ্যমিক বিদ্যালয় মাঠে দুটি ককটেল বোমা বিস্ফোরণ করা হয়েছে। বোমার শব্দ শুনে পাশের এলাকায় ডিউটিরত পুলিশ ঘটনাস্থল থেকে আরো ৩ টি অবিস্ফোরিত হাত বোমা উদ্ধার করেছে। বিষয়টি নিশ্চত করেছেন বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মাহাবুবুর রহমান।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত ৯ টার দিকে বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। স্থানীয় ইউপি সদস্য বাবুল হাওলাদার বলেন, আমারা পুলিশ নিয়ে স্থানীয়দের সমন্বয়ে ডাকাত প্রতিরোধে কমিটির ব্যাপারে ১ নং ওয়ার্ড বটতলায় সভা করি।

ওই সভা শেষে আমার ২ নং ওয়ার্ডে অবস্থিত ঈশ্বর নারায়ণ মাধ্যমিক বিদ্যালয়ে সভা করার উদ্দেশ্যে রওনা হই। পথি মধ্যে ২টি বোমা বিস্ফোরণের শব্দ শুনতে পাই। দৌড়ে গিয়ে দেখি বিদ্যালয় মাঠে আরো তিনটি বোমা ব্যাগে মোড়ানো অবস্থায় পরে রয়েছে।

পুলিশ বোমাগুলো উদ্ধার করে থানায় নিয়ে গেছে। বোমা বিস্ফোরণের ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

বাবুগঞ্জ থানা ওসি মো. মাহাবুবুর রহমান জানান, আগামী ১০ তারিখের ঢাকার বিএনপির বিভাগীয় সভার আগমুহুর্তে সারাদেশে অস্থিতিশীল পরিবেশ ও নাষকতা সৃষ্টির লক্ষে এ বোমা বিস্ফোরণের ঘটনা হতে পারে। তিনি বলেন রাতেই বাবুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ইসরত হোসেন কচি সহ ৫৮ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়