বীর মুক্তিযোদ্ধার কবর এখন ময়লার ভাগাড়!

আগের সংবাদ

আগামী বছরের জুনে রেল যাবে কক্সবাজার

পরের সংবাদ

ফখরুল ও আব্বাসকে আটকের অভিযোগ

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ৪:০৬ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ১০:১৮ পূর্বাহ্ণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আটক করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

আজ মঙ্গলবার (৯ ডিসেম্বর) ভোররাত তিনটার দিকে পুলিশ তাদের আটক করেছে বলে বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান।

মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগমকে উদ্ধৃত করে শায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন, গোয়েন্দা পুলিশের সদস্যরা দলের শীর্ষস্থানীয় এই দুই নেতাকে তাদের বাসা থেকে আটক করে নিয়ে গেছেন। ডিবি পুলিশ সদস্যরা রাত তিনটার দিকে উত্তরার বাসায় এসে বলেছে, সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে তারা মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করছেন।

কাছাকাছি সময় ঢাকার শাহজাহানপুরের বাসা থেকে গোয়েন্দা পুলিশ সদস্যরা মির্জা আব্বাসকে আটক করে নিয়ে গেছেন বলেও জানান তিনি।

এ বিষয়ে পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা শুক্রবার সকাল সাড়ে ৯টায় জানান, তাদের দু’জনকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। তবে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে নাকি আটক করা হয়েছে সে বিষয়ে পুলিশের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, দেশের নয়টি বিভাগীয় সমাবেশ শেষে শনিবার (১০ ডিসেম্বর) ঢাকায় বিএনপির গণসমাবেশ করার কথা রয়েছে। বিএনপি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করতে চেয়েছিল। তাদেরকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেয় পুলিশ। তবে সোহরাওয়ার্দী উদ্যানে নয়, নয়াপল্টনেও নয় সমাবেশ কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়াম ও মিরপুর বাঙলা কলেজ মাঠে হবার বিষয়ে মতৈক্যে পৌঁছে ছিল ডিএমপি ও বিএনপি। শুক্রবার বিষয়টির সুরাহা হবার মাঝেই এলো দলটির শীর্ষ দুই নেতাকে আটকের খবর।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়