আদালতে ফখরুলের স্ত্রী ও মেয়ে

আগের সংবাদ

বায়তুল মোকাররমের সামনে পুলিশের তল্লাশি

পরের সংবাদ

কাতার ফুটবল বিশ্বকাপ

ঢাবিতে বড় পর্দায় খেলা দেখা বন্ধ

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ৫:৪৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ৬:১৪ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে নগদের অর্থায়নে তিনটি ভিন্ন ভেন্যুতে বড় পর্দায় ফুটবল বিশ্বকাপের খেলা দেখানো হলেও কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলোতে বন্ধ থাকবে বড় পর্দা। অনিবার্য কারণে বড় পর্দায় মোট চারটি খেলা দেখানো হবে না বলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নগদের হেড অফ পাবলিক কমিউমিকেশন্স জাহিদুল ইসলাম সজল।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে তিনটি ভেন্যুতে নগদের অর্থায়ন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহযোগিতায় বড় পর্দায় ফুটবল বিশ্বকাপের খেলা দেখানো হলেও ‘অনিবার্য কারণে’ বিশ্বকাপের চারটি কোয়ার্টার ফাইনালের ম্যাচ দেখানো হবে না। সেমিফাইনাল থেকে যথারীতি বড় পর্দায় খেলা দেখানো হবে।

এর আগে বৃহস্পতিবার বহিরাগতদের খেলা দেখতে না আসার অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে বিশ্বকাপ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের টিএসসির পায়রা চত্বর, টিএসসির সড়ক দ্বীপ ও হাজী মুহম্মদ মুহসীন হল মাঠে বড় পর্দায় খেলা প্রদর্শন শুরু হয়। এতে প্রতিদিন প্রচুর পরিমাণে বহিরাগত আসতে শুরু করে এবং ক্যাম্পাসে শিক্ষার স্বাভাবিক পরিবেশ নষ্ট হয়।

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আজকের ফুটবল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল পর্বে ভিন্ন দুটি ম্যাচে জনপ্রিয় দুটি দল ব্রাজিল ও আর্জেন্টিনা অংশগ্রহণ করবে। স্বাভাবিকভাবেই এতে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতির সম্ভাবনা রয়েছে। বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কার্যক্রমের সফট টার্গেট হিসেবে এটিকে ব্যবহার করার আশঙ্কা রয়েছে বলে প্রতীয়মান হচ্ছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে শুধুমাত্র আজকের জন্য মুহসীন হলের মাঠ, টিএসসি ও স্বোপার্জিত স্বাধীনতায় খেলা দেখানো বন্ধ থাকছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়