সন্ধ্যার সংবাদ বিশ্লেষণ

আগের সংবাদ

পার্টি অফিসে বোমা, সন্ত্রাসী পরিকল্পনারই প্রমাণ

পরের সংবাদ

ঢাবি নীল দলের বিবৃতি

একটি মহল নৈরাজ্য সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ৮:২৯ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ৮:২৯ অপরাহ্ণ

বিজয়ের মাসে দেশে রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অপৎপরতার কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদল।

শুক্রবার (৯ নভেম্বর) সংগঠনটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আব্দুছ সামাদ, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবদুর রহিম ও অধ্যাপক ড. মো. আকরাম হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এই প্রতিবাদ জানান হয়।

এতে বলা হয়, একটি মহল দেশে বিদ্যমান শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্নিত করে রাজনৈতিক অঙ্গনে নৈরাজ্য সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় নীলদল এ ধরনের কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

১৯৭৫ সালে বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত করে দেশকে পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে নেয়া হয়েছিল। পবিত্র এ মাসের মর্যাদাকে অসম্মানিত করারা জন্য ৭১-এর পরাজিত শক্তি ও তাদের দোসর নানাবিধ অপতৎপরতায় লিপ্ত রয়েছে।দেশের রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল করে সরকার উৎখাতের জন্য এই মহল অপতৎপরতা শুরু করেছে বলেও উল্লেখ করা হয় এতে।

এছাড়াও বিবৃতিতে জনস্বার্থের বিষয়টি বিবেচনায় নিয়ে বাংলাদেশ রাষ্ট্রের বিধান অনুযায়ী কর্মসূচি পালনের অধিকার ভোগ করা এবং গণতান্ত্রিক মূল্যবোধ সম্পন্ন নাগরিকদের প্রতি যে কোন ধরনের নৈরাজ্য ও অপতৎপরতার বিরুদ্ধে সুস্পষ্ট অবস্থান গ্রহণের জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়