×

জাতীয়

১০ ডিসেম্বর ঢাকায় বাস বন্ধ হচ্ছে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:২০ পিএম

১০ ডিসেম্বর ঢাকায় বাস বন্ধ হচ্ছে না

ছবি: সংগৃহীত

১০ ডিসেম্বর বিএনপির ঘোষিত সমাবেশ কেন্দ্র করে উত্তেজনার মধ্যে ঢাকার পরিবহনমালিকদের সংগঠন জানিয়েছে, ওই দিন বাস চলবে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে ঢাকার বাইরে বিএনপির নয়টি বিভাগীয় সমাবেশ হয়। এর মধ্যে কুমিল্লা ও চট্টগ্রাম বাদ দিয়ে সবখানে স্থানীয় গণপরিবহনের মালিকেরা যানবাহন চলাচল বন্ধ করে দেন। ১০ ডিসেম্বর ঘিরে ইতিমধ্যে রাজনৈতিক উত্তেজনা সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতা–কর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত হন। আহত হন অনেকে। সমাবেশের স্থান নিয়ে এখনো ঐকমত্য হয়নি। বিএনপি অবশ্য নয়াপল্টনের সামনে সমাবেশ করার ব্যাপারে এখনো অনড়। সরকার এর পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশ করতে দিতে চায়। সরকারও তাদের অবস্থান থেকে সরে আসেনি। এ অবস্থায় ওই দিন আদৌ গণপরিবহন চলবে কি না, তা নিয়ে সংশয় ছিল।

আজ রাজধানীতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির এক সভায় সিদ্ধান্ত হয়, ১০ ডিসেম্বর ঢাকা শহর, শহরতলি ও আন্তজেলা রুটে বাস চলাচল স্বাভাবিক থাকবে। বৈঠকে সভাপতিত্ব করেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। সভায় নগরীর বিভিন্ন বাস টার্মিনালের মালিক–শ্রমিক নেতা ও পরিবহন কোম্পানিগুলোর প্রায় ৩০০ মালিক–শ্রমিক উপস্থিত ছিলেন।

১০ ডিসেম্বর গাড়ি চলাচলে যাতে কোনো প্রকার বাধা সৃষ্টি না হয়, সে জন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তাব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে অনুরোধ জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App