×

জাতীয়

মির্জা ফখরুলের অভিযোগ ‘অযাচিত মিথ্যাচার’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২, ০২:১৭ পিএম

মির্জা ফখরুলের অভিযোগ ‘অযাচিত মিথ্যাচার’

ছবি: ভোরের কাগজ

পুলিশ ককটেল নিয়ে বিএনপির পল্টন কার্যালয়ে প্রবেশ করেছে বিষয়টি অযাচিত, উদ্দেশ্যমূলক ও মিথ্যাচার। এগুলো শুধু অভিযোগ তোলার জন্য বলা। রাষ্ট্রীয় বাহিনী পুলিশকে কলুষিত করার চেষ্টা ছাড়া আর কিছু নয়।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে সাংবাদিকদের বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের অভিযোগের বিষয়ে করা প্রশ্নের জবাবে এমন তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, গতকাল বুধবার (৭ ডিসেম্বর) এখান থেকে পুলিশকে লক্ষ্য করে ককটেল ছোড়া হয়েছে। আমাদের ৩৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। রাজারবাগ কেন্দ্রীয় হাসপাতালসহ বিভিন্ন জায়গায় চিকিৎসাধীন রয়েছেন। রাজনৈতিক দলীয় একটি পার্টির অফিস থেকে এমন একটি কর্মকাণ্ড চিন্তাই করা যায় না। তাই এই‌ জায়গাটি বোমা ছোড়া ও নাশকতমূলক কর্মকাণ্ড এর স্থান হিসেবে চিহ্নিত করেছি। আমরা শুনেছি এখনো এখানে অনেক বিস্ফোরক রয়েছে। আমাদের সিআইডি ও বোম্ব ডিসপোজাল ইউনিটসহ অন্যান্য ইউনিট কাজ করছে। যতক্ষণ পর্যন্ত এই জায়গাতে আমরা নিরাপদ বলে মনে করছি, ততক্ষণ পর্যন্ত পল্টন কার্যালয়ের এই এলাকাটি বন্ধ থাকবে। তবে এর আশপাশে থাকা বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে প্রবেশ করতে পারবে।

১০ ডিসেম্বর এখানেই বিএনপি সমাবেশ করবে বলে জানিয়েছে এমন প্রশ্নের জবাবে অতিরিক্ত ডিআইজি বিপ্লব কুমার সরকার বলেন, ডিএমপি এলাকায় বসবাসরত সম্মানিত দুই কোটি নাগরিকের সম্পদ ও জীবন রক্ষার জন্য যত ব্যবস্থা নেয়ার দরকার নেবো। ডিএমপি কমিশনারের নির্দেশনা মোতাবেক আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে বদ্ধপরিকর আমরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App