×

জাতীয়

বিএনপির ৪৩৯ জন কারাগারে, ১১ জনের বিরুদ্ধে রিমান্ড আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:৫১ পিএম

বিএনপির ৪৩৯ জন কারাগারে, ১১ জনের বিরুদ্ধে রিমান্ড আবেদন
বিএনপির ৪৩৯ জন কারাগারে, ১১ জনের বিরুদ্ধে রিমান্ড আবেদন
বিএনপির ৪৩৯ জন কারাগারে, ১১ জনের বিরুদ্ধে রিমান্ড আবেদন

রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির ৪৫০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে ১১ জনের সাত দিনের রিমান্ড এবং ৪৩৯ জনকে কারাগারে আটক রাখার আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার এসআই জাহিদুল আলম।

যাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন- রুহুল কবীর রিজভী, আমান উল্লাহ আমান, আ: ছালাম, শহিদ উদ্দিন চৌধুরী অ্যানি, ফজলুল হক মিলন, খাইরুল কবীর খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস।

এছাড়া যাদের বিরুদ্ধে রিমান্ড আবেদন করা হয়েছে তারা হলেন-শাহজাহান, এ কে এম আমিনুল ইসলাম, ওয়াকিল আহমেদ, সজীব ভূঁইয়া, সারোয়ার হোসেন শেখ, সাইদুল ইকবাল মাহমুদ, মিজানুর রহমান, আল-আমিন, সাইফুল, শুভ ফরাজি ও মাহমুদ হাসান রনি।

আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপ-পরিদর্শক শাহ আলম এসব তথ্য জানান।

বর্তমানে ঢাকার সিএমএম আদালতের নিচে শত শত আওয়ামীপন্থী ও বিএনপিপন্থী আইনজীবীরা গ্রুপ হয়ে স্লোগান দিতে থাকেন। আদালতেও বাড়তি পুলিশের উপস্থিতিতে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

এরআগে গত বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে চাল, পানি, খিচুরি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে পুলিশ বাদী হয়ে পল্টন মডেল থানায় পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App