×

খেলা

প্রশংসার জাদুতে ভিনিকে থামাতে চাইলেন মদরিচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৩১ পিএম

প্রশংসার জাদুতে ভিনিকে থামাতে চাইলেন মদরিচ

লুকা মদরিচ। ফাইল ছবি

বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ব্রাজিল ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র প্রশংসায় ভাসিয়েছিলেন ক্রোয়েশীয় মিডফিল্ডার লুকা মদরিচকে। আর আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) একইভাবে মদরিচও সতীর্থের ব্যাপারে ছড়ালেন প্রশংসার ফুলঝুরি। সেই সঙ্গে ক্লাবে একসঙ্গে খেলার অভিজ্ঞতা কাজে লাগাতে ভিনিকে থামিয়ে দেবেন বলেও জানিয়ে দেন তিনি।

ব্রাজিল ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র ও ক্রোয়েশীয় মিডফিল্ডার লুকা মদরিচ- এই দুই ফুটবলারের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কটাও সম্ভবত কারও অবিদিত নয়। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে খেলেন দুজনেই। গত এক যুগে রিয়ালের সফলতার অন্যতম কারিগর লুকা মদরিচ। রিয়ালে তিনি ২০১২ সাল থেকে খেলছেন। অন্যদিকে ভিনিসিয়ুস তরুণ। স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিয়েছেন ২০১৮ সালে। রিয়ালের জার্সিতে শুরুর দিনগুলোতে নিজের ছায়া হয়ে ছিলেন ব্রাজিলীয় এই ফরোয়ার্ড। তবে দুই মৌসুম ধরে মাঠে দেখা মিলছে অন্য এক ভিনিসিয়ুসের। খবর মার্সার।

নিজের এই উন্নতির পেছনে অভিজ্ঞ মদরিচেরও অবদানের বিষয়টি স্বীকার করে ভিনি বলেন, ‘মাঠ ও মাঠের বাইরে মদরিচ সব সময় আমাকে শেখান। তিনি আমাকে প্রতিদিন সহায়তা করেন, সব সময় যেন আমার উন্নতি হয়, ব্যাপারটা নিশ্চিত করেন। মদরিচ আমার জন্য উদাহরণ। ৩৭ বছর বয়সেও শীর্ষ স্তরের ফুটবল খেলছেন, এমনটা সাধারণত দেখা যায় না। তার বিপক্ষে খেলতে পেরে খুশি। মাঠে সেরা দলটাই জিতুক।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App