×

জাতীয়

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, আলফাডাঙ্গায় বিএনপি কর্মী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:০৫ পিএম

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, আলফাডাঙ্গায় বিএনপি কর্মী আটক

ছবি: ভোরের কাগজ

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক পোস্ট শেয়ার করার অভিযোগে উজ্জল হোসেন নামে এক বিএনপি কর্মীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বারইপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

থানা সূত্রে জানা যায়, ফেসবুক আইডি এ.কে.এম উজ্জল হোসেন (উজ্জল) ফেসবুক লিংক থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা পরিস্থিতি পরিদর্শনের জন্য সিলেট যাওয়া নিয়ে একটি পোস্ট করেন। শিরোনামে তিনি লিখেন, ‘বন্যা পরিস্থিতি মনিটরিংয়ের জন্য হঠাৎ উগান্ডার প্রধানমন্ত্রী হেলিকপ্টার নিয়ে সিলেটে আসেন’।

ছবি হিসেবে ব্যবহার করে, খাটের উপর দুই পায়ের উপর ভরকরা একটি বিড়ালের ছবি। এছাড়াও তিনি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে নিয়ে ব্যঙ্গাত্ত্বক কথাবার্তা ফেসবুকে শেয়ার করে।

বিষয়টি নিয়ে আওয়ামী লীগ পরিবারের মধ্যে ক্ষোপের সৃষ্টি হয়। পরে এ ঘটনা নিয়ে আলফাডাঙ্গা সদর ইউনিয়নের আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো.সোহেল চৌধুরী আহাদ সম্প্রতি থানায় একটি অভিযোগ করেন।

জানতে চাইলে ওসি আবু তাহের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্ত উজ্জ্বল হোসেনের ফেসবুক আইডি থেকে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করা হয়েছে। এরপরই তার নামে সাধারণ ডায়েরি করে বিজ্ঞ আদালতে তদন্তের অনুমতি চাওয়া হয়। তথ্য প্রমাণ পাওয়ায় পরবর্তীতে তাকে আটক করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App