×

সারাদেশ

পালিত হচ্ছে বরিশাল মুক্ত দিবস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২, ০২:৩৭ পিএম

পালিত হচ্ছে বরিশাল মুক্ত দিবস

ছবি: ভোরের কাগজ

শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে ৮ ডিসেম্বর বরিশাল মুক্ত দিবস পালিত হচ্ছে। বৃহষ্পতিবার (০৮ ডিসেম্বর) সকাল ৯ টায় বরিশাল নগরের ওয়াপদা কলোনীর নির্যাতন কেন্দ্র ও বধ্যভূমির স্মৃতি ৭১ স্তম্ভে পুষ্পমাল্য অর্পন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন।

এর কিছুক্ষন পর পুষ্পমাল্য অর্পন করেন বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান, বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ সাইফুল ইসলাম, বরিশালের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

এছাড়াও পুষ্পস্তবক অর্পন করেন বরিশাল জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, বরিশাল মহানগর ও জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন দফতর প্রধা এবং সামাজিক, রাজনৈতিক, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

পুষ্পমাল্য অর্পন শেষে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, জাতির পিতা নতুন প্রজন্মের হাত ধরেই সোনার বাংলা গড়ার সপ্ন দেখেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী, মানবতার মা জননেত্রী শেখহাসিনা এই নতুন প্রজন্মের হাত ধরেই সেই সোনার বাংলা গড়বেন। আর মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্ম বেড়ে উঠবে সেই প্রত্যাশা করছি। সেইসাথে দেশের বিরুদ্ধে এখনও যে ষড়যন্ত্রকারী পাকিস্তানের প্রেতাত্মা রয়েছে, সেই প্রেতাত্মা মুক্ত হবে দেশ এটাও বরিশাল মুক্ত দিবসে প্রত্যাশা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App