×

জাতীয়

গণসমাবেশ নসাৎ করতেই এমন তাণ্ডব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২, ১২:৪৯ পিএম

গণসমাবেশ নসাৎ করতেই এমন তাণ্ডব

ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দলের নয়াপল্টন কার্যালয়ে ঢুকতে দেয়নি পুলিশ। সিএমএম কোর্ট থেকে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে যাওয়ার পথে বিজয়নগর নাইটিঙ্গেল মোড়ে আটকে তাকে দেয়া হয়েছে।

এ সময় কার্যালয়ে কেনো প্রবেশ করতে দিবেন না জানতে চাইলে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা বিএনপি মহাসচিবকে জানান, আমাদের দায়িত্ব শেষ না হওয়া পর্যন্ত কার্যালয়ে কাউকে যেতে দেয়া হবে না।

পরে সাংবাদিকদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, আমাদের দলীয় কার্যালয়ে ঢুকতে দেয়া হচ্ছে না। এটা আমাদের অধিকার। মূলত ১০ ডিসেম্বরের গণসমাবেশকে নসাৎ করার জন্য এটা সরকারের হীন চক্রান্তের পরিকল্পনা।

তিনি আরও বলেন, গণতন্ত্রকে ধ্বংস করার জন্য, মানুষের অধিকারকে ধ্বংস করার জন্য সরকার কাজ করে যাচ্ছে। আমি একটি দলের মহাসচিব, অথচ আমাকে কার্যালয়ে যেতে দেয়া হচ্ছে না। গণতান্ত্রিক অধিকার না থাকলে কিভাবে একটি গণতান্ত্রিক দল কাজ করবে। সাংবিধানিক অধিকার স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবে এটা এখানে নেই। গণতান্ত্রিক অধিকার তো দূরের কথা মানুষ এখন সভ্য সমাজে বাস করতে পারছে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, অফিসে কোন ধরনের বিস্ফোরক ছিল না। পুলিশ এসব বোমা রেখেছে। এগুলো করেছে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করার অসৎ উদ্দেশ্যে।

এ সময় সরকারের এ ধরনের কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বিএনপি অফিস খুলে দেয়ার দাবি জানান মির্জা ফখরুল। এছাড়া যারা গ্রেফতার হয়েছে তাদের মুক্তি ও নিহত নেতার হত্যার তদন্তের দাবি করেন তিনি। মির্জা ফখরুল বলেন, দশ তারিখে সমাবেশ সুন্দর সুষ্ঠুভাবে করতে সরকারের কাছে দাবি জানাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App