×

আন্তর্জাতিক

ইসলামাবাদে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৩০০ দোকান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৫৪ এএম

ইসলামাবাদে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ৩০০ দোকান

ছবি: সংগৃহীত

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৩০০ টিরও বেশি দোকান পুড়ে ছাই হয়। বুধবার (৭ ডিসেম্বর) ইসলামাবাদের জনপ্রিয় সানডে বাজারে ৭নং গেটের কাছে আগুনের সূত্রপাত হয়।বাজারের এই স্থানটিতে মূলত সেকেন্ড-হ্যান্ড কাপড় এবং কার্পেট বিক্রি হয়ে থাকে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, আগুন ছড়িয়ে পড়ার পর সেটি নেভাতে ১০টি ফায়ার ব্রিগেডের গাড়ি কয়েক ঘণ্টা চেষ্টা করে। পাকিস্তান বিমান বাহিনীর দু’টি ফায়ার টেন্ডারও পরে আগুন নিয়ন্ত্রণে তাদের সহায়তা করে।

এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। অবশ্য আগুনের মাত্রা এতটাই ব্যাপক ছিল যে, বেশ দ্রুত ৩০০ টিরও বেশি দোকান পুড়ে যায় বলে মিডিয়া রিপোর্টে বলা হয়েছে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ খান এই ঘটনার বিষয়ে জেলা প্রশাসনের কাছে প্রতিবেদন চেয়েছেন। একইসঙ্গে জেলা প্রশাসককে উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণের নির্দেশও দিয়েছেন তিনি।

সাময়িক সময়ের জন্য বাজারের দিকে যাওয়ার সব পথ পুলিশ বন্ধ করে দিয়েছে। টুইটারে দেওয়া এক বার্তায় ইসলামাবাদ পুলিশ নাগরিকদের শ্রীনগর হাইওয়ের সংলগ্ন ওই এলাকাকে মুক্ত রাখতে এবং উদ্ধার বিভাগকে সহযোগিতা করার জন্য আহ্বান জানিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App