×

জাতীয়

আমানের জামিন, ১৪ জন ২ দিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:৫৫ পিএম

আমানুল্লাহ আমান ও কার্যনির্বাহী সদস্য আব্দুল কাদের জুয়েল এই ২ জন জামিনে। ইন্ট্রোতে দিয়ে দিয়েন।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন শুনানি শেষে এ আদেশ দেন। এছাড়া ১৪ জনের ২ দিন করে রিমান্ডে নেয়া হয়েছে। রিজভীসহ ৪৩৪ জন কারাগারে রয়েছেন।

রিমান্ডে নেয় আসামিরা হলেন- বিএনপির সহ-জলবায়ু সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, বিএনপি নেতা শাহজাহান, এ কে এম আমিনুল ইসলাম, ওয়াকিল আহমেদ, সজীব ভূঁইয়া, সারোয়ার হোসেন শেখ, সাইদুল ইকবাল মাহমুদ, মিজানুর রহমান, আল-আমিন, সাইফুল, শুভ ফরাজি ও মাহমুদ হাসান রনিকে রিমান্ডে নেয়া হয়।এছাড়া বিএনপি নেতা সাবেক এমপি সেলিম রেজা হাবিবের রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত।

[caption id="attachment_388910" align="aligncenter" width="700"] ছবি: সংগৃহীত[/caption]

এদিকে পল্টন থানার মামলায় কারাগারে পাঠানো হয়েছে- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খাইরুল কবীর খোকন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও গাজিপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনসহ বাকি আসামিদের।

এদিকে এদিন ঢাকার সিএমএম আদালত প্রাঙ্গণে শত শত আওয়ামীপন্থী ও বিএনপিপন্থী আইনজীবীরা গ্রুপ হয়ে স্লোগান দিতে থাকেন। আদালতেও বাড়তি পুলিশের উপস্থিতিতে নিরাপত্তা নিশ্চিত করা হয়।

এরআগে গত বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে চাল, পানি, খিচুরি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ বিএনপির ৪৫০ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে পুলিশ বাদী হয়ে পল্টন মডেল থানা ও মতিঝিল থানায় পৃথক মামলা দায়ের করা হয়। পুলিশের ওপর হামলা, বিস্ফোরক দ্রব্য উদ্ধার ও নাশকতার অভিযোগে এ মামলা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App