দুই শিশুকে হত্যার পর মায়ের আত্মহত্যা

আগের সংবাদ

অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল

পরের সংবাদ

স্পেনের কোচের পদত্যাগ

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ , ১১:১০ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৮, ২০২২ , ১১:১০ অপরাহ্ণ

মরক্কোর কাছে হেরে কাতার বিশ্বকাপের নক-আউট পর্ব থেকে বিদায় নিয়েছে স্পেন। এ ব্যর্থতার দায় মাথায় নিয়ে পদত্যাগ করলেন দলটির কোচ লুইস এনরিক। তার জায়গায় কাকে নিয়োগ দেওয়া হবে, তা এখনও নিশ্চিত হয়নি। তবে স্পেনের আন্ডার-২১- এর কোচ লুইস দে লা ফুয়েন্তে দেশটির জাতীয় দলের পরবর্তী কোচ হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

স্পেনের ফুটবল ফেডারেশন (আরএফইএফ) এক বিবৃতিতে জানায়, লুইস এনরিক স্পেনের জাতীয় ফুটবল দলকে যেভাবে পথ দেখিয়েছেন, তার জন্য আমরা তাকে ধন্যবাদ দিতে চাই। সোমবার আমাদের নতুন কোচের নাম ঘোষণা হতে পারে। খবর স্কাই স্পোর্টস, ইএসপিএনের।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে হারায় স্পেন। কিন্তু এরপর থেকে ইউরোপের নান্দনিক ফুটবল দলটিকে আর আপন ছন্দে খোঁজে পাওয়া যায়নি।

পরবর্তী ম্যাচে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করে স্পেন। গ্রুপ পর্বের শেষ ও তৃতীয় ম্যাচে জাপানের কাছে ২-১ গোলে হারে দলটি। এরপর থেকে তাদের বিরুদ্ধে ‘বিরক্তিকর’ ম্যাচ খেলার অভিযোগ ওঠে।

নক-আউট পর্বের মরক্কো-স্পেনের ম্যাচটি গোলশূন্য থাকায় পেনাল্টিতে গড়ায়। এতে ৩-০ গোলে হারে স্পেন। বিদায় নেয় কাতার বিশ্বকাপ থেকে।

৫২ বছর বয়সি লুইস এনরিককে ২০১৮ সালে স্পেনের কোচ নিয়োগ দেওয়া হয়। তার নেতৃত্বে দলটি ২০২০ সালে ইউরো ২০২০ সালে সেমি-ফাইনালে ওঠে। সেখানে ইতালির কাছে হারে দলটি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়