কলেজে ভর্তির আবেদন শুরু

আগের সংবাদ

টাইম ম্যাগাজিনের ‘বর্ষসেরা ব্যক্তি’ জেলেনস্কি

পরের সংবাদ

বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় প্রিয়াঙ্কা

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ , ১১:০৪ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৮, ২০২২ , ১১:১১ পূর্বাহ্ণ

টাইম ম্যাগাজিন প্রকাশিত তালিকায় শীর্ষ ১০০ প্রভাবশালী নারী হিসেবে তালিকাভুক্ত হওয়ার পর এবার বিবিসির প্রকাশিত বিশ্বের ১০০ জন প্রভাবশালী নারীর তালিকায়ও স্থান পেয়েছেন বলিউড ও হলিউডের অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া। সম্প্রতি ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (বিবিসি)। ২০২২ সালের এ তালিকা প্রকাশ করেছে।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, ২০০২ সালে বলিউডে ডেবিউ করেছেন প্রিয়াংকা। সাবেক মিস ওয়ার্ল্ডে খেতাব জয়ী এই অভিনেত্রী ইতোমধ্যে হলিউডেও নিজের জায়গা পাকা করেছেন। এখন পর্যন্ত ৬০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি।

প্রসঙ্গত, ২০০২ সালে তামিল ঠামিজান চলচ্চিত্রের মাধ্যমে তার অভিষেক হয়। হিন্দি চলচ্চিত্রে তিনি সানি দেওলের বিপরীতে দ্য হিরো ছবির মাধ্যমে প্রবেশ করেন। ২০০৪ সালে আন্দাজ ছবির জন্য তিনি সেরা নবাগতা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ২০০৮ সালে তিনি ফ্যাশন ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ২০১৬ সালে তিনি ভারত সরকার প্রদত্ত চতুর্থ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী অর্জন করেন।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়