প্রশংসার জাদুতে ভিনিকে থামাতে চাইলেন মদরিচ

আগের সংবাদ

বাঙলা কলেজ অথবা কমলাপুরে বিএনপির সমাবেশ

পরের সংবাদ

নয়াপল্টনে সমাবেশ: অনড় অবস্থান থেকে সরল বিএনপি

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ , ১০:৩৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৮, ২০২২ , ১০:৩৭ অপরাহ্ণ

রাজধানী নয়াপল্টন কার্যালয়ের সামনে ১০ ডিসেম্বর সমাবেশ করা নিয়ে নিজেদের অনড় অবস্থান থেকে সরে এসেছে বিএনপি। এখন এর বিকল্প হিসেবে রাজধানীর কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম মাঠ ও মিরপুর বাঙলা কলেজ মাঠকে বেছে নেয়া হয়েছে। এখন মাঠগুলো পরিদর্শন শেষে দুটির যে কোনো একটিতে অনুষ্ঠিত হবে সমাবেশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় ফের ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে সমাবেশ নিয়ে কথা বলতে তার কার্যালয়ে যান বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এজে মোহাম্মাদ আলী, অ্যাডভোকেট আহমেদ আজম খান, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন ও আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। পরে রাত সাড়ে নয়টার দিকে বের হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু বলেন, প্রায় আড়াই ঘণ্টা ডিএমপি কমিশনারসহ উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আমরা কথা বলেছি।

গত বুধবারের বিষয় নিয়েও আলোচনা হয়েছে। প্রথমে আমরা দাবি জানিয়েছি বিএনপির কার্যালয় খুলে দেয়ার জন্য। তারা এতে সম্মত হয়েছেন। পরে সমাবেশের বিষয়ে প্রথমে আমরা পল্টন ও আরামবাগের কথা বললে তারা বলেছে সোহরাওয়ার্দী উদ্যান। পরে আমরা রাজধানী কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম মাঠে সমাবেশের কথা বলেছিলাম, তখন তারা মিরপুর বাংলা কলেজের কথা জুড়ে দেয়। এখন আমরা দুই মাঠই দেখবো। এরপর সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে যে কোনো একটি মাঠের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে।

এ বিষয়ে ডিএমপির গোয়েন্দা শাখার প্রধান অতিরিক্তি কমিশনার মো. হারুন অর রশীদ বলেন, তারা কমলাপুরের কথা বলেছিল। আমরা মিরপুরের কথা বলেছি। তারা রাজি হয়েছেন। এখন মাঠ দুটি দেখে তারা আমাদের জানাবেন। তখন দুটির যে কোন একটি মাঠে সমাবেশ হবে।

নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, আমরা আগেই বলেছি পল্টনের সড়ক অন্যান্য স্থানে সমাবেশ করলে যত নিরাপত্তা লাগে আমরা তা দেবো। সমাবেশের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়